মুক্তা সহ আ’লীগের তিন নেতা দল থেকে বহিস্কার

সদ্য সমাপ্ত জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে দলের আদেশ অমান্যকরে দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ও নৌকা প্রতিকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করায় সরকারী দল আওয়ামীলীগ থেকে মুক্তাদির আহমদ মুক্তাকে বহিস্কার করা হয়েছে। মুক্তাদির আহমদ মুক্তা জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। মুক্তার সাথে সাথে দলীয়  শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে অংশগ্রহণ করার অভিযোগে সিলেট জেলা আওয়ামী লীগের আরো এক নেতা আখতারুজ্জামান চৌধুরী জগলুকেও সাময়িক বহিস্কার করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। জগলু ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক।  সিলেট জেলার বাইরে কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের আরেক সদস্য মোহাম্মদ সোহেলকে ও একি অপরাধে দল থেকে বহিস্কার করা হয়েছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বার্তায় আজ এ তথ্য জানানো হয়েছে।
বার্তায় বলা হয়, তিনজনই সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রার্থী ছিলেন। এই কারণে বাংলাদেশ আওয়ামী লীগ-এর গঠনতন্ত্রের ৪৬ (ক) অনুচ্ছেদ অনুযায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ওপর অর্পিত ক্ষমতা অনুসারে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং এই সংক্রান্ত চিঠি আজ ডাকযোগে অভিযুক্তদের নিকট প্রেরণ করা হয়েছে। এছাড়াও সংগঠন থেকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না এতদবিষয়ে লিখিত জবাব আগামী ১৫ কার্যদিবসের মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রেরণ করতে বলা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn

এ বিভাগের আরো খবর

দেশকে অন্ধকারের দিকে নিয়ে যেতে দেব না : প্রধানমন্ত্রী   

দেশকে অন্ধকারের দিকে নিয়ে যেতে দেব না : প্রধানমন্ত্রী   

ড. ইউনূসের সাজার রায় স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল  

ড. ইউনূসের সাজার রায় স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল  

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল ৪ জনের 

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল ৪ জনের