অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ মান্নান এমপি বলেছেন, সরকার কৃষিখাতে বীজ সার দিয়েছে ও প্রতিটি এলাকায় ক্লিনিক স্থাপন করেছে। সেখানে মেয়েদের সুবিধার্থে নারী চিকিৎসক প্রদান করা হয়েছে। সবকিছুই সম্ভব হয়েছে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সঠিক নেতৃত্বের কারণে। এতো প্রাকৃতিক দুর্যোগ হলেও দেশের মানুষ এক বেলাও না খেয়ে থাকবেনা। সরকার অসহায়দের মাঝে পর্যাপ্ত পরিমান ত্রাণ সহায়তা করে যাচ্ছে। শিক্ষার বিপ্লব সমগ্র বিশ্বে প্রশংসিত হচ্ছে। শিক্ষার হার ও মান বৃদ্ধি পাচ্ছে। দেশের স্বার্থে সবাইকে এক কাতারে এসে কাজ করার আহ্বানও জানান তিনি। তিনি আরও বলেন, দেশের লোকজনের গড় আয়ু ৭০। যারা স্বাধীনতার সময় বিরোধীতা করেছিল; তারা এখনও দেশ বিরোধী কাজে লিপ্ত রয়েছে। ধর্মের নামে অপসংস্কৃতি সৃষ্টি করে বোমা মেরে মানুষ হত্যা করে ধর্মের দিকে কাউকে ধাবিত করা যাবে না। ইসলামের নামে অর্থ সংগ্রহ করে তারা ব্যবসা করে যাচ্ছে। মান্নান বলেন, জগন্নাথপুরে একটি ট্যাকনিকেল কলেজ করবে সরকার, পর্যায়ক্রমে সকল ধরনের কাজ সম্পন্ন করা হবে। একটি শিশুকে যোগ্য করে তুলতে প্রত্যেক মাকে দায়িত্ববান হতে হবে। আগামীতে মিরপুর বহুমুখী পাবলিক উচ্চ বিদ্যালয়ে আরেকটি নতুন বিল্ডিং করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মীরপুর বহুমুখী পাবলিক উচ্চ বিদ্যালয়ে সংবর্ধনা প্রদান ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী স্থানীয় সাংসদ এম. এ মান্নান এমপি। মীরপুর বহুমুখী পাবলিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল খালিক’র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ, সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, মীরপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক হরমুজ আলী। অনুষ্টানের শুরুতে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আমির হামজার স্বাগত বক্তৃতায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মীরপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জমির উদ্দিন, প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক জিল্লুর রহমান, হলিয়ারা পাড়া সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক মহি উদ্দিন এমরান, মীরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মনির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল ওয়াদুদ, নুরুল ইসলাম, সমসর আলী, প্রতিমন্ত্রী সহকারী আবুল হাসনাত, জুয়েল হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা ইলিয়াস আহমদ, ইউকে আওয়ামী লীগের কর্মী কিবরিয়া আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বাবুল মিয়া, যুবলীগ নেতা মহি উদ্দিন, ইউপি যুবলীগ সভাপতি ইউপি সদস্য সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক সাজ্জাদ খাঁন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জামাল, দপ্তর সম্পাদক মো. মুন্না মিয়া, ইউনিয়ন সেচ্ছাসবক লীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক জালাল উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আফরোজ আলীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় দেড় সহস্রাধিক লোকজন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn