কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মজয়ন্তী সুনামগঞ্জে উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির হাতে নেয়। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।
প্রধান অতিথির বক্তব্যে শেখ রফিকুল ইসলাম বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরকে সূর্যের সাথে তুলনা করা হয়। তাঁর বিষয়ে আমার বিশেষ কিছু বলার নাই। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের আদর্শে সবাইকে উজ্জীবিত হওয়ার জন্য বর্তমান প্রজন্মকে আহ্বান জানান তিনি।
শেখ রফিকুল ইসলাম আরো বলেন, আমি আর কয়েকদিন সুনামগঞ্জে আছি। আমি মনে করেছিলাম আনন্দঘন মুহূর্তে এই স্থান ত্যাগ করব। কিন্তু আমার বিদায়টা হচ্ছে হাওরবাসীর কষ্টের সময়ে। এতে যে কত ব্যথা তা বলে বুঝাতে পারব না। আলোচনা সভা শেষে শিল্পকলা একাডেমির সংগীত শিল্পীদের দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে বিশ্ব কবি রবীন্দ্রনাথের ১৫৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনটি প্রামাণ্য চিত্র ও একটি চলচ্চিত্র প্রদর্শিত হয়।
খেলাঘর :
স্মৃতিচারণ, কবিতা আবৃত্তি আর গানে গানে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মজয়ন্তী পালন করেছে শিশু সংগঠন বিজয় খেলাঘর আসর। সোমবার বিকেলে ষোলঘরস্থ বিজয় খেলাঘর আসরের কার্যালয়ে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। হুমায়রা জাহান নিশাতের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাঘর সুনামগঞ্জ জেলার সভাপতি বিজন সেন রায়। পার্থ প্রিতম রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা খেলাঘরের সাংগঠনিক সম্পাদক মো. রাজু আহমেদ, অর্থ সম্পাদক প্রদীপ কুমার পাল। আলোচনা শেষে কবিতা আবৃত্তি করেন প্রমি, বর্ষা, রূপা, প্লাবন, অপি, পূজা। রবীন্দ্র সংগীত পরিবেশন করেন শ্রেয়সী রায় পূর্ণা ও ঐশ্বর্য্য দেব সত্তম।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn