গত ১২ মাসে ১৭ লাখেরও বেশি অভিবাসী আটক হয়েছেন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে। এটিই এখন পর্যন্ত সর্বোচ্চ অভিবাসী আটকের রেকর্ড। এরমধ্যে ১০ লাখেরও বেশি অভিবাসীকে মেক্সিকো কিংবা তাদের জন্মভূমিতে ফেরত পাঠানো হয়েছে। যুক্তরাষ্ট্রের কাস্টমস এন্ড বর্ডার প্রটেকশনের বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, বিশ্বের ১৬০টিরও বেশি দেশ থেকে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা চলেছে। অভিবাসন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নীতির কারণে তার জনপ্রিয়তা কমছে বলে ইঙ্গিত দিচ্ছে জনমত জরিপগুলো। মাত্র ৩৫ শতাংশ মার্কিনি বিশ্বাস করেন জো বাইডেনের নীতি ঠিক আছে। তিনি অভিবাসীদের বিষয়ে আরও মানবিক নীতি গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। এর আগে ডনাল্ড ট্রাম্পের প্রশাসন অভিবাসীদের বিষয়ে বেশ কঠোর নীতি গ্রহণ করেছিল।

২০২০ সালে ১৬ লাখ অভিবাসীকে আটক করা হয়েছিল মেক্সিকো সীমান্ত থেকে। যুক্তরাষ্ট্র জানিয়েছে, মেক্সিকো, গুয়েতমালা, হন্ডুরাস ও এল সাল্ভাদর থেকে সবথেকে বেশি মানুষ অবৈধভাবে প্রবেশ করে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn