রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীদের আন্দোলন মঞ্চের ব্যানারে জড়ো হয়ে তারা এ কর্মসূচি পালন করেন। আগামী সোমবার পর্যন্ত এ কর্মসূচি চলবে। এর আগে বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বালন করে রাকসু সচলের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া এবং ধারাবাহিক কর্মসূচি আয়োজনের শপথ নেন তারা।  শিক্ষার্থীরা জানান, রাকসু নির্বাচন না হওয়ায় দীর্ঘ প্রায় ২৮ বছর ধরে শিক্ষার্থীদের দাবি আদায়ের পথও বন্ধ হয়ে রয়েছে। সংগঠনটির কার্যক্রম বন্ধ থাকলেও প্রতিবছর শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায় করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বর্তমানে দেশে কোনো রাজনৈতিক অস্থিরতা না থাকায় এটিই রাকসু নির্বাচনের উপযুক্ত সময় বলে মনে করছেন তারা।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সজীব কুমার বলেন, ‘দাবি আদায়ের জন্য গণস্বাক্ষর শেষে আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বরাবর স্মারকলিপি দেব। তার সিদ্ধান্তের উপর ভিত্তি করে পরবর্তী কর্মসূচি গ্রহণ করা হবে।’ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন গণিত বিভাগের শিক্ষার্থী মো. হাবিবুর রহমান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরীফ, নাট্যকলা বিভাগের মোরশেদ শাহরিয়ার, আরবী বিভাগের জোবায়ের হোসেন জোহা প্রমুখ। কর্মসূচিতে রাবি প্রগতিশীল ছাত্রজোট ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট একাত্মতা ঘোষণা করে।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn