সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে এলইউ মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশনের উদ্যোগে ছায়া জাতিসংঘের আলোকে আয়োজিত লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড ন্যাশনস সম্মেলন ২০১৭ শুরু হতে যাচ্ছে আগামী ৬ এপ্রিল। যা চলবে আগামী ৯ এপ্রিল পর্যন্ত। সিলেটে এই প্রথমবারের মতো শুরু হতে যাওয়া বৃহৎ এ সম্মেলনটি কামালবাজারস্থ লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে।
বাংলাদেশের ৩৫ টির অধিক শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড এসোসিয়েশন আয়োজন করতে যাচ্ছে এই সম্মেলন। উক্ত সম্মেলনে UNSC, UNHRC, UNHCR, UNEP, UNDP, WTO, SCBA এই ৭টি কমিটির আলোকে রেজিস্ট্রেশনকৃত ডেলিগেটগণ ভিন্ন ভিন্ন এজেন্ডা নিয়ে বিতর্ক এবং তার সমাধান উত্থাপন করবেন। এই সম্মেলনে স্ট্রেটেজিক পার্টনার হিসেবে থাকছে ঢাকা মডেল ইউনাইটেড ন্যাশন এসোসিয়েশন এবং ইউনাইটেড ন্যাশন ইয়োথ এন্ড স্টুডেন্ট এসোসিয়েশন ওব বাংলাদেশ (UNYSAB)। ইতিমধ্যে সিলেট অঞ্চলে মডেল ইউনাইটেড ন্যাশনস এর পরিচিতি ও কার্যক্রমকে ছড়িয়ে দিতে নগরীর স্বনামধন্য স্কুল-কলেজে নানা পরিচিতি সেশনের আয়োজন করেছে এলইউ মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশন।

উল্লেখ্য যে, এর আগে লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশনের উদ্যেগে ‘ইন্ট্রা মুন সম্মেলন’,  ‘মুন কর্মশালা ও মক সেশন’ এরপর পর ই এতো বৃহৎ আয়োজনে এই ছায়া সম্মেলনটি হতে যাচ্ছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn