সুনামগঞ্জ পৌর শহরের নতুন হাছন নগরে হাঁস-মুরগি চুরির অপবাদে কালন মিয়া (৩০) নামের এক যুবককে রশি দিয়ে গাছে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। জানা গেছে, বাঁশের লাটি ও প্লাস্টিকের পাইপ দিয়ে ওই যুবককে মারধর করা হয়। শুক্রবার (১৪ এপ্রিল) বিকালে সুনামগঞ্জ পৌর শহরের ৩ নং ওয়ার্ডের নতুন হাছন নগরের আমিরুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। এতে রাতেই জড়িত দুইজনকে আটক করে সদর থানা পুলিশ। এদিকে কালন মিয়াকে গাছে বেঁধে মারপিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ঘটনাটি জানাজানি হয়। নির্যাতনের শিকার কালন মিয়া জেলার জামালগঞ্জ উপজেলার শরিফপুর গ্রামের কাদির মিয়ার ছেলে। বর্তমানে শহরের নতুন হাছন নগরের বাসিন্দা।

ফেসবুকে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, গাছে বাঁধা কালন মিয়ার আশপাশে লাটি নিয়ে দাঁড়িয়ে রয়েছে ৪-৫ যুবক ও মধ্যবয়ষ্ক এক ব্যক্তি। এর কিছুক্ষণ পরপরই লাটি ও প্লাস্টিকের পাইপ দিয়ে কালন মিয়াকে মারধর করা হয়। এতে কালন মিয়ার কান্না-কাটির শব্দও শোনা যায়। যুবককে গাছে বেঁধে মারপিটে খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে আটক করেছে। তারা হলেন- নতুন হাছন নগরের আনছার আলীর ছেলে আমিরুল ইসলাম (৫০) ও নুর উদ্দিনের ছেলে রুপাই মিয়া (৫০)।

সুনামগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ডের স্থানীয় পৌর কাউন্সিলর মোশাররফ হোসেন জানান, বিষয়টি আমাদের জানা ছিল না। ফেসবুকে ছড়িয়ে পড়লে আমরা বিষয়টি অবগত হই। এটা অমানুষিক ও খুবই জগন্য কাজ। কেউ অপরাধ করলে তাকে পুলিশে সোপর্দ না করে এভাবে মারপিট করা ঠিক না। শুনেছি ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে পুলিশ আটক করে নিয়ে গেছে।

সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, শহরের নতুন হাছন নগরে হাঁস-মুরগি চুরি করার সন্দেহে কালন মিয়া নামের এক যুবককে গাছে বেঁধে মারপিটের খবর পেয়ে পুলিশ পাঠিয়ে দুইজনকে আটক করা হয়েছে। এই ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। যারা এই অপরাধের সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn