সিলেটভিউ ডেস্ক :: আসন্ন নির্বাচন কোন পদ্ধতিতে হবে সেটি নিয়ে আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র মধ্যে টানাপোড়েন থাকলেও বিভিন্ন সংসদীয় আসনে প্রার্থীতা নিয়ে আলোচনা থামছেই না। এক আলোচনার পিঠে জন্ম নিচ্ছে আরেক আলোচনার খোরাক। চেয়ারপার্সন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী সিলেটের মেয়ে ডা. জোবাইদা রহমান সিলেট-১ আসনে প্রার্থী হচ্ছেন এমন আলোচনা বেশ পুরনো। এবার নতুন করে বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত বগুড়াতেও আলোচিত হচ্ছে ডা. জোবাইদা রহমানের নাম। একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে চলছে সর্বত্র আলোচনা। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মভূমি বগুড়া জেলার ৭টি আসনেই জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন সংগঠনের প্রার্থীরা।
বগুড়া-৬ (সদর) আসনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তাঁর পুত্রবধূ ডা. জোবাইদা রহমান বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসনে রয়েছেন আলোচনার শীর্ষে। তবে আইনগত সমস্যা না থাকলে বগুড়া-৭ আসনে প্রার্থী হবেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সরেজমিনে নির্বাচনী এলাকাগুলো ঘুরে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বইছে নির্বাচনী হাওয়া। এ নির্বাচনে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন, এনিয়ে সর্বস্তরেই চলছে আলোচনা। মনোনয়ন প্রত্যাশীরা ইতোমধ্যে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। এছাড়াও জনপ্রিয়তা ও কর্মীপ্রিয় নেতারা সভা-সমাবেশ, উঠান বৈঠক, পথসভা, ফেস্টুন-পোস্টার, দলীয় কর্মসূচিসহ নেতাকর্মীদের দুঃসময়ে পাশে থেকে দীর্ঘদিন ধরেই নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন এবং নিজেদের প্রার্থিতার কথা জনগণের কাছে বিভিন্নভাবে তুলে ধরে এলাকার উন্নয়নে নানান প্রতিশ্রæতি দিচ্ছেন। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত বগুড়ার ৭টি আসনের মধ্যে জনপ্রিয়তা ও কর্মীপ্রিয় প্রার্থীদের নিয়ে ব্যাপক আলোচনায় মেতেছেন ভোটারররা। বিএনপির হাইকমান্ড সঠিক পর্যালোচনায় ও তৃনমূল প্রিয় সক্রিয় জনবান্ধব নেতাদের মনোনয়ন দিলে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার ৭টি আসনেই বিএনপির প্রার্থীরা নির্বাচিত হবেন বলে দলটির নেতাকর্মীরা আশাবাদী। বগুড়া-৬ (সদর) আসনে খালেদা জিয়া ও বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসনে ডা. জোবাইদা রহমানকে রেখে অন্য ৫টি আসনে আলোচনায় রয়েছেন স্থানীয় বিএনপির শীর্ষ নেতারা।  প্রসঙ্গত, এর আগে সিলেট-১ আসন থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কিংবা ডা. জোবাইদা রহমান প্রার্থী হবেন বলে এমন গুঞ্জন ছিলো। তবে কোন নির্ভরযোগ্য সূত্রই সেটি নিশ্চিত করেনি।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn