সিলেটে প্রবীণদের জন্য নির্মাণ করা হচ্ছে প্রবীণ নিবাস ও পৃথক হাসপাতাল। সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রশাসনিক অনুমোদিত সিলেট বিভাগীয় প্রবীণ নিবাস ও হাসপাতালের দুই একর ভ‚মিতে ১০ তলা বিশিষ্ট বিভাগীয় প্রবীণ নিবাস, জরা বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল নির্মাণ কাজের নকশার কাজ প্রক্রিয়াধীন আছে। এমন তথ্য জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার। ২৭ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘আগামীর পথে: প্রবীণের সাথে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উপরোক্ত মো. রাহাত আনোয়ার এই তথ্য জানান।

প্রবীণ হিতৈষী সংঘ সিলেটের সভাপতি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত খান।  অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সংঘের সাধারণ সম্পাদক মো. মহীউদ্দিন চৌধুরী বলেন- ‘প্রবীণ দরদী সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সহানুভ‚তিশীল নির্দেশনায় ঐক্যান্তিক প্রচেষ্টায় প্রবীণদের জন্য চালু হয়েছে বয়স্ক ভাতা কর্মসূচী, অনুমোদিত হয়েছে- জাতীয় প্রবীণ নীতিমালা ও পাশ হয়েছে- পিতা-মাতার ভরণ পোষণ আইন ২০১৩। এছাড়াও ২০১৪ সালের ২৭ নভেম্বর মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ দেশের ৬০ বা তদউর্দ্ধ বয়সী প্রবীণ জনগোষ্ঠিকে জ্যেষ্ঠ নাগরিক বা সিনিয়র সিটিজেন ঘোষণা করেছেন।’এর আগে সংঘের উদ্যোগে ও সিলেটের জেলা প্রশাসনের সহযোগিতায় সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ারের নেতৃত্বে র‌্যালী অনুষ্ঠিত হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn