জনপ্রশাসনে ২৪ জেলা প্রশাসক (ডিসি) পদে রদবদল করা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়। সুনামগঞ্জে জেলায় নতুন জেলা প্রশাসক হয়ে আসছেন আরবান প্রাইমারি হেলথ কেয়ার ওয়েলফেয়ার প্রজেক্টের উপ-প্রকল্প পরিচালক মো. সাবিবুল ইসলাম। বর্তমান  জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম নিয়োগ পেয়েছেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক হিসাবে। সুনামগঞ্জ জেলার কৃতী সন্তান জনাব জিল্লুর রহমান চৌধুরী  যিনি লক্ষীপুর জেলা প্রশাসক ছিলেন তাকে নিয়োগ দেয়া হয়েছে চট্রগ্রাম জেলার জেলা প্রশাসক হিসেবে । বাকী জেলাগুলো হলো: যশোর, খুলনা,  নীলফামারী, টাঙ্গাইল, নোয়াখালী, মানিকগঞ্জ, রাজশাহী, ফেনী, গাজীপুর, পটুয়াখালী, রাজবাড়ী, চুয়াডাঙ্গা. জয়পুরহাট, ঝিনাইদহ, মাদারীপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লক্ষ্মীপুর, নড়াইল, মাগুরা, বগুড়া ও ঝালকাঠি।

প্রজ্ঞাপন অনুযায়ী বগুড়া জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আশরাফ উদ্দিনকে যশোর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; ফেনী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আমির উল আহসানকে খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট।  জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব খালেদ রহিমকে নীলফামারীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; কুড়িগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খান মো. নূরুল আমিনকে টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; ঝিনাইদহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মাহবুব আলম তালুকদারকে নোয়াখালীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক নাজমুস সাদাত সেলিমকে মানিকগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; নড়াইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হেলাল মাহমুদ শরিফকে রাজশাহীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মনোজ কুমার রায়কে ফেনীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট করা হয়েছে।
এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরকে গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব মাছুমুর রহমানকে পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; বিদ্যুৎ বিভাগের উপসচিব শওকত আলীকে রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জিয়া উদ্দিন আহমেদকে চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের উপসচিব মোকাম্মেল হককে জয়পুরহাটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট।

এছাড়া বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক জাকির হোসেনকে ঝিনাইদহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; জননিরাপত্তা বিভাগে সংযুক্ত উপসচিব ওয়াহিদুল ইসলামকে মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব গৌতম চন্দ্র পালকে গাইবান্ধার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব বেগম হুমায়রা বেগমকে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব এমদাদুল হক চৌধুরীকে নড়াইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মোহাম্মদ আতিকুর রহমানকে মাগুরার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নুরে আলম সিদ্দিকীকে বগুড়ার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; বাংলাদেশ স্টেশনারি অফিসের উপপরিচালক হামিদুল হককে ঝালকাঠির জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn