কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সুনামগঞ্জে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১২ টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের আলফাত উদ্দিন স্কয়ার ট্রাফিক পয়েন্ট, ডিএসরোডসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষ ঐতিহ্য জাদুঘরে গিয়ে সম্প্রীতির সমাবেশে মিলিত হয়।

এ সময় বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি দেশ বাংলাদেশ। এদেশে একটি চক্র সাম্প্রদায়িক দ্বন্দ্ব সৃষ্টি করতে দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলা, হত্যা, অগ্নিসংযোগ দিয়েছেন এবং দেশে অশান্তি সৃষ্টি করছে।  আওয়ামী লীগ এসব ষড়যন্ত্রকারী, খুনি ও অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিটি জায়গায় অবস্থান নিবে। অসাম্প্রদায়িক নেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। আমরা এই অশান্তি সৃষ্টিকারীদের কঠোর শাস্তির দাবি জানাই।

সভায় সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান  নুরুল হুদা মুকুট তার বক্তব্যে বলেন, সরকারকে বিব্রত করতে কিছু উগ্রবাদী মহল দেশে একটি সংঘাত পরিস্থিতি সৃষ্টি করেছে, এই বাংলাদেশ অসাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ কিন্তু যারাই এরকম ঘৃণিত কাজে যারাই জড়িত তাদের আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তির দাবি জানাই, একই সাথে আমাদের হিন্দু ভাই বোনদেরও বলতে চাই আপনারা ভয় পাবেন না, আপনাদের পাশে আওয়ামী লীগ সরকার সব সময় ছিল আছে এবং ভবিষ্যতেও থাকবে

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র  সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ, যুগ্ম-সম্পাদক সঙ্কর রায়, কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,  জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, জেলা পরিষদ সদস্য হোসেন আলী প্রমুখ। শোভাযাত্রায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn