হাওররক্ষা বাঁধের কাজে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। শনিবার তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়। সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী অবদুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডিপার্টমেন্ট সুনামগঞ্জ পাউবো’র নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার করে নিয়েছে।

সূত্র জানায়, এ বছর সুনামগঞ্জের ৪২ হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে ব্যাপক অনিয়মের বিষয়টি জাতীয় ও স্থানীয় সংবাদপত্রে একাধিক ও ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয় এবং জেলার ১১টি উপজেলার প্রায় সবক’টি হাওরের কাঁচা বোরো ধান হাওররক্ষা বাঁধ ভেঙ্গে তলিয়ে যায়। এ ঘটনায় প্রতিটি উপজেলায় কৃষক জনতা বাঁধের কাজে জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে আসছিল। উল্লেখ্য, এ বছর হাওররক্ষা বাঁধের কাজে প্রজেক্টর ইমপ্লিমেন্টেশন কমিটি (পিআইসি) ও টিকাদারদের মাধ্যমে প্রায় ৫৯ কোটি টাকা বরাদ্দ দেয় সরকার। এর মধ্যে পিআইসিতে ২০ কোটি ৮০ লাখ টাকা ও ঠিকাদারদের ৪৮ কোটি টাকা বরাদ্দ হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn