সুনামগঞ্জের: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের শিশু হাবীবুল কিবরিয়া সেজু (৯) হত্যা মামলায় চাচা ছদরুল হোসেন চৌধুরীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে এ আদেশ দেন সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু। মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত ছদরুল হোসেন চৌধুরীকে মৃত্যু দণ্ডের আদেশের পাশাপাশি ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং প্যানেল কোডের ২০১ ধারায় ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

আদালতের আদেশে বলা হয়, যেহেতু আসামি মৃত্যুদন্ডপ্রাপ্ত তাই উভয় সাজা একত্রে চলবে। একই সাথে আসামি মামলার শুরু থেকেই পলাতক থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করতে ব্যবস্থা নেওয়ার জন্য চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা ম্যাজিস্ট্রেটকে বলা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১০ সালের ৯ সেপ্টেম্বর দপুরে দিকে ছদরুল হোসেন চৌধুরী সাথে মামলার বাদী তার আপন ভাই আছাবুর রহমান চৌধুরী’র সাথে জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আসামি তার ধানের গোলার পাশে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে তার ভাতিজা হাবীবুল কিবরিয়া সেজুকে। পরদিন নিহতের বাবা আছাবুর রহমান চৌধুরী বাদী হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় হত্যা মামলায় করেন। নিহত শিশু সেজু হত্যাকারী ছদরুল হোসেন চৌধুরী আপন ভাতিজা।

রাষ্ট্র পক্ষের আইনজীবী সৈয়দ জিয়াউল ইসলাম বলেন, ‘দীর্ঘ যুক্তি তর্ক শেষে আদালত আজ শিশু হাবীবুল কিবরিয়া সেজু হত্যার রায় দিয়েছেন এবং আসামি এখনো পলাতক থাকায় দ্রুত গ্রেপ্তার করার জন্য চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশনা প্রদান করেছেন।’

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn