তাহিরপুরঃঃ তাহিরপুরে পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে তাবির নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠেছে। এ ঘটনা ঘটেছে তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের টুকেরগাঁও গ্রামে। পুলিশ ও এলাকাবাসী জানায়, মঙ্গলবার (৪ জুন) গভীর রাতে ওই গ্রামের বজলু মিয়ার ছেলে হাদিস মিয়ার সঙ্গে পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে কথা কাটাকাটি হয় একই গ্রামের সাজিদ মিয়ার ছেলে তাবির মিয়ার। একপর্যায়ে আব্দুল হাদিস, বাবুল মিয়া ও ইমাম উদ্দিন মিলে কাঠ দিয়ে তাবির মিয়াকে পিটিয়ে আহত করে। গুরুতর আহত অবস্থায় তাকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাবিরকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসাপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৫ জুন) সকালে  তাবির মিয়া মারা যান।

নিহতের বাবা সাজিদ মিয়া বলেন, ‘সুদের পাওনা টাকাকে কেন্দ্র করে তার ছেলেকে পিটিয়ে হত্যা করেছে হাদিস মিয়া।’  তাবিরের মামা জাহাঙ্গীর আলম বলেন, ‘তার ভাগ্নে তাবির আব্দুল হাদিসের কাছে থেকে ৪০ হাজার টাকা সুদে ঋণ নিয়েছিল। সুদসহ সেই টাকার পরিমাণ দাঁড়ায় ৬০ হাজার টাকা।  তাবির জমি বিক্রি করে ৪০ হাজার টাকা পরিশোধ করে। সুদের ২০ হাজার টাকা আদায়ের জন্য আব্দুল হাদিস, তার ভাই বাবুল মিয়া ও আব্দুল হাদিসের ছেলে ইমাম উদ্দিন কাঠ দিয়ে তাবিরের মাথায় আঘাত করে। এতে সে গুরুতর আহত হয়। বুধবার সকালে তাবির মারা যায়।’ দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহার আলী বলেন, ‘সুদের পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে এঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।’ তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আতিকুর রহমান বলেন, ‘সুদের  পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে ঘটনা ঘটেছে। নিহতের লাশ সিলেটে এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। ঘটনার পরপর অভিযুক্ত হাদিস মিয়া পালিয়ে গেছে।  তাকে আটকের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।’ এঘটনায় এখনও কোনও মামলা বলেও জানান তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn