সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী এবং হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জিকে গউছ। সুনামগঞ্জের দিরাই উপজেলা শহরে প্রয়াত রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্তর সমাবেশে গ্রেনেড বিস্ফোরণ মামলাটি বিচারের জন্য বিশেষ আদালতে পাঠানো হয়েছে।

বুধবার সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ মো. মুজিবুর রহমান এ আদেশ দেন। এ মামলায় অভিযুক্ত বিএনপি নেতা ও সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী এবং হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জিকে গউছসহ সব আসামির বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে বিচারক এ আদেশ দেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ জুন সুনামগঞ্জের দিরাই শহরে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় গ্রেনেড বিস্ফোরণ ঘটে। এতে ওয়াহিদ নামের এক যুবলীগ কর্মী নিহত ও ২৯ জন আহত হন। ঘটনার দিনই পুলিশ বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে দিরাই থানায় মামলা দায়ের করে। পরে বিএনপি নেতা আরিফুল হক ও জিকে গউছকে এ মামলার আসামি করা হয়। তারা দুজনই উচ্চ আদালতের আদেশে জামিনে রয়েছেন।বুধবার সকাল সাড়ে ১১টায় তারা আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে গ্রেনেড হামলার অভিযোগ থেকে তাদের নাম বাদ দেয়ার আবেদন করেন। তবে আদালত তাদের আবেদন নামঞ্জুর করে অভিযোগ আমলে নিয়ে মামলা সিলেটের বিশেষ ট্রাইব্যুনাল আদালতে পাঠানোর আদেশ দেন। শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবীদের মধ্যে ছিলেন পিপি খায়রুল কবির রুমেন, এপিপি নজরুল ইসলাম ও জিয়াউল ইসলাম। আসামিপক্ষে ছিলেন মোহাম্মদ ফজলুল হক আসপিয়া, মল্লিক মইনউদ্দিন আহমেদ সুহেল, মাসুক আলম, শেরেনুর আলী, আব্দুল হক প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn