আকরাম উদ্দিন-
সুনামগঞ্জ শহরতলির সুরমা ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা প্রচারপত্র নিয়ে ভোটারের দুয়ারে দুয়ারে যাওয়া শুরু করেছেন। তাঁরা বিভিন্ন গ্রামে উঠোন বৈঠক করে প্রার্থীতা জানান দিচ্ছেন এবং ধর্মীয় প্রতিষ্ঠানে গিয়ে দোয়াসহ সহযোগিতা প্রার্থনা করছেন। দলীয় মনোনয়ন পেতে আগে থেকেই জেলা ও উপজেলার নেতাদের কাছে দৌঁড় ঝাঁপ শুরু করেছেন চেয়ারম্যান প্রার্থীরা।  সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের পোস্টার দোকানপাটে সাঁটিয়ে দিচ্ছেন, সড়কের পাশে গাছে ও দৃশ্যমান স্থানে বিলবোর্ড টাঙিয়ে রেখেছেন। প্রতি শুক্রবারেই এ গ্রাম থেকে ও গ্রামের মসজিদে মুসুল্লিদের দোয়া ও সহযোগিতা চাইছেন।
সুরমা ইউনিয়নের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসাবে প্রচারণায় রয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. আব্দুস ছাত্তার ডিলার, সাবেক চেয়ারম্যান আমির হোসেন রেজা ও তাজুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী হিসাবে অ্যাডভোকেট. নুর হোসেন, এ.কে.এম শামসুল আলম রাসেল ও দুলাল মিয়া প্রচারণায় রয়েছেন।  ইউনিয়নের সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ.কে.এম শামসুল আলম রাসেল বলেন, আমি আগে থেকে প্রচারণা চালিয়ে আসছি। নির্বাচিত হলে ইউনিয়নের তৃণমূল পর্যায়ে পরিকল্পিত উন্নয়ন করব। সকলের দোয়া ও সহযোগিতা চাই। স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট নুর হোসেন বলেন, চেয়ারম্যান পদে নির্বাচন করব। এজন্য ইউনিয়নের সকল মানুষের দোয়া ও সহযোগিতা কামনা করে সকলের কাছে যাচ্ছি।
সুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত আছি। আশা করছি দল আমাকেই প্রার্থী করবে। এবার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করব। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। সাবেক ইউপি চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা আমির হোসেন রেজা যুক্তরাষ্টে আছেন। তিনিও নির্বাচন করবেন। আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন তিনি। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. আব্দুস ছাত্তার ডিলার বলেন, বিগত ৪০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত। হালুয়ারঘাট বাজার পরিচালনা কমিটির সভাপতি, একাধিক সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করে আসছি। আমার ইউনিয়নের রাস্তা-ঘাট, ব্রিজ, কার্লভাটসহ যথেষ্ট উন্নয়ন করেছি। আওয়ামী লীগের মনোনয়ন আমাকেই দেওয়া হবে বলে বিশ্বাস আমার।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn