প্রবাসের অভিজ্ঞতায় মাতৃভূমি বাংলাদেশ এগিয়ে চলার পথ ত্বরান্বিত করতে জাতীয় সংসদে ৫টি আসন সংরক্ষণের দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে তারা এ দাবি জানান। শনিবার নিউইয়র্কের একটি হোটেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে দলীয় নেতারা। সে সময় তাঁকে প্রবাসীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সময় স্পিকার শিরীন শারমিনকে অবহিত করা হয় যে, জাতীয় সংসদের আসন্ন নির্বাচনে ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে যুক্তরাষ্ট্র থেকে এক হাজার নেতাকর্মী নৌকার বিজয়ের লক্ষ্যে কাজ করার জন্য বাংলাদেশে যাবেন। এ কথা জেনে স্পিকার সকলকে ধন্যবাদ জানান এবং সুদূর এই প্রবাসে নানা প্রতিকূলতার মধ্যেও প্রিয় মাতৃভূমির জন্য অবদান রাখায় প্রবাসীদের প্রতি বাংলাদেশের ১৬ কোটি মানুষের পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। সংক্ষিপ্ত এ সৌজন্য সাক্ষাতের সময় সারা বিশ্বে এক কোটিরও অধিক প্রবাসীর জন্য জাতীয় সংসদে ৫টি আসন সংরক্ষিত করার আবেদন পেশ করেন ড. সিদ্দিকুর রহমান। এটি খুবই ভালো একটি প্রস্তাব বলে উল্লেখ করে স্পিকার নেতৃবৃন্দকে জানান যে, তিনি এ নিয়ে সংশ্লিষ্ট সকলের সাথে নিয়মতান্ত্রিকভাবে আলোচনা করবেন।

উল্লেখ্য যে, দেড় দশক আগে প্রবাসীদের জন্য ১০টি আসন সংরক্ষণের দাবি উঠেছিল। সে সময় উঠা দাবির পরিপ্রেক্ষিতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় প্রতিষ্ঠিত হলেও ‘আসন সংরক্ষণের দাবি’ বাস্তবায়িত হয়নি। এ সৌজন্য সাক্ষাতে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ এবং মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, বাণিজ্য সম্পাদক মিসবাহ আহমেদ, শিল্প সম্পাদক ফরিদ আলম, ত্রাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, জ্যেষ্ঠ সদস্য শাহানারা রহমান প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn