জরুরী ভিত্তিতে হাওর বাঁধ মির্নাণ ও দুদকে এজাহারভুক্ত আসামীদের পিআইসির কমিটি থেকে বাদ দেওয়ার দাবিতে সিলেট জেলা প্রশাসক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারকলিপি প্রদান করছেন হাওর উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সিলেট জেলা বারের এডিসনাল পিপি এড. সামসুল ইসলাম কে সাথে নিয়ে তারা স্মারকলিপি প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন পরিষদের সভাপতি মনোরঞ্জন তালুকদার, সহ সভাপতি এনামূল হক লিলু, শেখ আখতার, এড. শামীম হাসান চৌধুরী, এড. আলা উদ্দিন, পরিষদের সাধারণ সম্পাদক খালেদ মিয়া, ইউসুফ শেলু, জাহাঙ্গীর আলম, এড. তায়েফ আহমদ চৌধুরী, এড. সাজ্জাদুর রহমান প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়- সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট, নেত্রকোণা, কিশোরগঞ্জ, বি-বাড়িয়া সহ ৭টি জেলা নিয়ে হাওর অঞ্চল গঠিত। এই সাতটি জেলার মানুষ এক ফসলী ব্যুরো ধানের উপর নির্ভরশীল শতকরা ৯০ ভাগ পরিবার। ২০১৭ সালে বাঁধ নির্মাণে অনিয়ম হওয়ায় ও প্রাকৃতিক দুর্যোগের কারণে সমগ্র হাওর অঞ্চল বন্যায় তলিয়ে যায়। ফসল হারিয়ে কৃষকরা সর্বহারা হয়ে যায়। ২০১৮ সালে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা ও মনিটরিংয়ের কারণে সমগ্র হাওর অঞ্চলে বাঁধের কাজ সময় মতো হয় এবং দুর্নীতি খুবই কম হয়েছে। কিন্তু ২০১৯ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে হাওড় বাঁধের কাজ সময় মতো শুরু করেনি পাউবো ও ঠিকাদাররা। তাই জরুরী ভিত্তিতে হাওর বাঁধ মির্নাণ ও দুদকে এজাহারভুক্ত আসামীদের পিআইসির কমিটি থেকে বাদ দেওয়ার দাবিতে এ স্মারকলিপি প্রদান করেন তারা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn