সিলেটে জঙ্গি হামলায় নিহত পুলিশ কর্মকর্তা চৌধুরী মুহাম্মদ আবু কায়সার দীপুকে মরমী কবি হাছন রাজা কবরের পাশে  সমাহিত করা হয়েছে। একইসমাধিতে তার মা-বাবা ও সমাধিত হন।আজ রবিবার বাদ মাগরিব সুনামগঞ্জ শহরের তেঘরিয়া এলাকার গাজীরদরগা নামক এই কবরস্থানে তাকে দাফন করা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  সিলেট পুলিশ লাইনে তার প্রথম জানাজা অনুষ্টান শেষে  তার মরদেহ সুনামগঞ্জে নিয়ে আসা হয়। সেখানে আরেক দফা জানাজা শেষে মা-বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, সুনামগঞ্জ শহরের ওয়েজখালীস্থ পুলিশ লাইনে দীপুকে শেষ শ্রদ্ধা ও রাষ্ট্রীয় সালাম জানানো হয়েছে। এদিকে দীপুর ছোট ভাই চৌধুরী আবু সাহেদ বাবলু জানান, দীপুর মরদেহ তার স্বজন ও শুভানুধ্যায়ীদের শেষবারের মতো দেখার জন্য নুতন পাড়ায় বাসভবনে কিছু সময় রাখা হয়। পরে শহরের কোর্ট মসজিদ এলাকায় বাদ মাগরিব দ্বিতীয় জানাজা শেষে মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়েছে।  তিনি আরও  জানান, সিলেট পুলিশ লাইনে রবিবার বেলা সোয়া ১টায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবার পর সেখান থেকে লাশবাহী গাড়িতে তার মরদেহ সুনামগঞ্জে নিয়ে আসা হয়।

প্রসঙ্গত, সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন শিববাড়ী এলাকায় ‘আতিয়া মহল’ নামে পাঁচতলা একটি বাড়ির নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে পুলিশ। শুক্রবার সকাল ৮টার দিকে আতিয়া মহল বাড়ির ভেতর থেকে বাইরের দিকে গ্রেনেড ছোড়া হয় বলে জানায় স্থানীয়রা। এরপর ‘আতিয়া মহল’ ঘিরে রাখে পুলিশ।  জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনার জন্য শুক্রবারা বিকালে সোয়াট টিম ও রাত সাড়ে ৭টার দিকে সেনাবাহিনীর প্যারা-কমান্ডো বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। আর অভিযানে নেতৃত্ব দিতে রাত ৪টার দিকে সিলেটে ঘটনাস্থলে পৌঁছান সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। শনিবার ভোরে আতিয়া মহলে অভিযান শুরু করে সোয়াত ও সেনাবাহিনীর প্যারা-কমান্ডো বাহিনী।  পরে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ‘আতিয়া মহল’ থেকে আধা কিলোমিটার দূরে পাঠানপাড়া এলাকার জামে মসজিদের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে নিহত হন সিলেটে পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক চৌধুরী মুহাম্মদ আবু কায়সার দীপু,জালালাবাদ থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম,দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের উপ পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফাহিম, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াহিদুল ইসলাম অপু, শহীদুল ইসলাম ও আব্দুল কাদের।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn