বার্তা ডেক্সঃ মরমী কবি হাছন রাজার মৃত্যু শতবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জ জেলা ব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯ টায় জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় ও হাছন রাজা ট্রাস্টের আয়োজনে  প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

এসময় বক্তব্য রাখেন, হাছন রাজা ট্রাস্টের সভাপতি দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী,  সংগীত শিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী,  বিশিষ্ট ক্রীড়া ব্যক্তি ও সাবেক কাউন্সিল আব্দুল্লাহ আল নোমান, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অঞ্জন চৌধুরী, রূপশ্রী রায়, সদর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চন্দ। এসময় উপস্থিত ছিলেন  লোকদল শিল্পী গোষ্ঠীর সভাপতি বিধান চন্দ বণিক, সংগীত শিল্পী দীপায়ন চৌধুরী চয়ন, কালচারাল ফোরামের সভাপতি সোহেল রানা, থিয়েটার সুনামগঞ্জের সহ দলনতা দীপান্বিতা দে হিয়া ও তাজকিরা হক তাজিন প্রমুখ।  সংগীত, নৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জেলার পাঁচ শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

প্রধান অতিথির বক্তব্যে দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, হাছন রাজা আমাদের দেশের সম্পদ, তাদের সৃষ্টিকর্মকে নতুন প্রজন্মের মধ্যে সঠিক ভাবে ছড়িয়ে দিতে হবে। নতুন প্রজন্ম গুণী মনিষীদের সম্পর্কে জানলে তারাও সমৃদ্ধ হবে। জেলা প্রশাসন এরই মধ্যে মৃত্যু শতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠান করেছে। হাছন রাজার এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। সুনামগঞ্জের মরমি কবি সাধকদের জন্মদিবস, মৃত্যু দিবস এবং যেকোনো ভালো কাজে সহযোগিতা বলবে বলেও জানান তিনি।হাছন রাজা ট্রাস্টের সভাপতি দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী জানান, প্রতি বছর জেলাব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে আসছে। ট্রাস্ট চেষ্টা করছে এই প্রতিযোগিতার মাধ্যমে নতুন প্রজন্মের মধ্যে শুদ্ধ ও সঠিক সুরে গান গাইতে পারে। 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn