সুনামগঞ্জ বার্তা ডেক্সঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুল ওরফে শফিকুরের জিজ্ঞাসাবাদের জন্য  ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  বৃহস্পতিবার দুপুরে  সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  হরিদাস কুমার’র আদালতে ১০ দিনের রিমান্ড চেয়ে গ্রেফতারকৃত ফয়জুরকে হাজির করে  জালালাবাদ থানা পুলিশ।  সকাল থেকেই আদালত চত্বরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। বিপুল পরিমাণে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যও মোতায়েন করা হয়েছিল। দুপুর ১ টা ১৫ মিনিটে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সরাসরি মহানগর ম্যাজিস্ট্রেট আদালত ৩ এর হরিদাস ঠাকুরের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে তা মঞ্জুর করেন আদালত। সিলেট প্রসিকিউশনের সহকারী কমিশনার অমুল্য কুমার চৌধুরী এর সত্যতা নিশ্চিত করেছেন। সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ এফ এম রুহুল আনাম মিন্টু সাংবাদিকদের জানিয়েছেন, আজ থেকেই তার রিমান্ড শুরু হবে। তবে তাকে সিলেটে না ঢাকায় নেওয়া হবে এ বিষয়ে তদন্তের স্বার্থে কিছু বলতে চান নি তিনি।
উল্লেখ্য, গত শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুল। আহতবস্থায় জাফর ইকবালকে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অস্ত্রোপচার শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। বুধবার সকালে ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে বিশিষ্ট এ লেখককে কেবিনে স্থানান্তর করা হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn