বুধবার সিরিয়ার কয়েকটি গ্রামে রাশিয়ান যুদ্ধবিমানের একটি বহর মার্কিন মদদপুষ্ট বাহিনীর উপর হামলা চালিয়েছে বলে জানান সিরিয়ায় নিযুক্ত মার্কিন বাহিনীর একজন জেনারেল। এ সম্পর্কে মার্কিন বাহিনীর লেফটেন্যান্ট জেনারেল স্টিফেন টাউসেন্ড বলেন, সিরিয়ার বেশ কয়েকটি ছোট ছোট গ্রামে মহড়া পরিচালনার সময় রাশিয়ান বিমানবাহিনী মার্কিন সমর্থনপুষ্ট সিরিয়ান বাহিনীর উপরে ইসলামিক স্টেট (আইএস) সন্দেহে বিমান হামলা চালায়।

তিনি জানান, রাশিয়া এবং সিরিয়ার যৌথবাহিনী আলেপ্পো প্রদেশের আল-বাব শহরের দক্ষিণ-পূর্ব দিকে পরিচালিত এই হামলায় অগণিত হতাহতের ঘটনা ঘটেছে। এদিন ঐ এলাকায় আইএস জঙ্গিদের গতিবিধি টের পেয়ে রাশিয়ান বাহিনী হামলা চালায়। কিন্তু তাদের লক্ষ্য ভুলবশত: সেখানে অবস্থানকারী সিরিয়ান সৈন্যদের উপরে গিয়ে পড়লে ব্যাপক সংখ্যক হতাহতের ঘটনা ঘটে।

তবে রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রনালয় এ ধরণের হামলার ঘটনাকে অস্বীকার করেছে। তাদের দাবী, সেখানে মহড়া চলছিল। জরুরী সংবাদের ভিত্তিতে পরবর্তীতে তা বন্ধ করে দেওয়া হয়। মার্কিন সমর্থনপুষ্ট কোন বাহিনীর উপরে হামলার কথা অস্বীকার করে রাশিয়া।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn