আল-হেলাল : আনন্দঘন পরিবেশে ব্যাপক লোক সমাগমের মধ্যে দিয়ে সুনামগঞ্জে আলকাছ খন্দকার এবং আমিনা বেগম প্রাইভেট হাসপাতালের উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম.এ মান্নান এমপি। উদ্বোধনকালে তিনি বলেন,সুনামগঞ্জে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে আগ্রহী ব্যক্তি ও বেসরকারী উদ্যোক্তারা এগিয়ে এসেছেন দেখে আমি অত্যন্ত আশাবাদী হয়েছি। আমার বিশ্বাস হাওরাঞ্চলে যুগ যুগ যাবৎ লেগে থাকা স্বাস্থ্য ব্যবস্থার দূরাবস্থা আমরা কাটিয়ে উঠতে পারবো। তিনি বলেন,শুধু স্বাস্থ্য খাতের উন্নয়নই নয় শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে আগামী ৫ বছরের মধ্যে সুনামগঞ্জে রেল সম্প্রসারনের কাজ সম্পন্ন হবে। আমরা সুনামগঞ্জ থেকে মোহনগঞ্জ পর্যন্ত রেললাইন সম্প্রসারন করবো। তিনি বলেন, স্বাস্থ্যখাত ও অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও আমরা সুনামগঞ্জে বিমানবন্দর স্থাপন করবো। শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। এ সরকার ক্ষমতায় থাকলে দেশের গরীব মানুষের উন্নয়ন হয়। এজন্য দেশের মানুষ বারবার শেখ হাসিনার সরকারকেই ক্ষমতায় দেখতে চায়। 

২৭ মে বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ পৌরসভার নবীনগর আবাসিক এলাকায় অবস্থিত আলকাছ খন্দকার এবং আমেনা বেগম প্রাইভেট হাসপাতালের উদ্বোধনকালে মন্ত্রী একথা বলেন। এসময় সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন,জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সামস উদ্দিন,পৌর মেয়র নাদের বখত,সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরান শাহরিয়ার, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনাসিন্দু চৌধুরী বাবুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম,আওয়ামীলীগ নেতা জুনেদ আহমদ,মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,আলকাছ খন্দকার এবং আমেনা বেগম প্রাইভেট হাসপাতালের প্রোপাইটর আওয়ামীলীগ নেতা আলকাছ উদ্দিন খন্দকার,ব্যবস্থাপনা পরিচালক জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু,যুবলীগ নেতা নুরুল ইসলাম বজলু,আসাদুজ্জামান সেন্টু ও ব্যবসায়ী জিয়াউল হকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে প্রতিষ্ঠানটির সাফল্য কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা নুরুল ইসলাম খান সাহেব দরগাহপুরী।

পরিকল্পনামন্ত্রী এর আগে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে অস্থায়ীভাবে পরিচালিত সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এর অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শন করেন। এসময় মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মনোজিৎ তালুকদার,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জসীম উদ্দিন শরীফি, পরিকল্পনা মন্ত্রীর সচিব হাসনাত হোসাইন,জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম,থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোক্তাদির হোসেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন ও থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। তিনি চলমান করোনাকালীন দুর্যোগে ও করোনা পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনার বর্তমান ও ভবিষ্যত নেতৃত্ব কে আরো গতিশীল করতে সকল নেতাকর্মীসহ জেলাবাসীকে ঐক্যবদ্ধভাবে উন্নয়ন ও সাংগঠনিক কর্মযজ্ঞে মনোনিবেশ করতে উদাত্ত আহবান জানান। ২৫০ শয্যাবিশিষ্ট সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের ডাক্তার স্বল্পতাসহ বিদ্যমান সকল সমস্যা সমাধানে পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জেলাবাসীকে আশ্বস্থ করেন। পরিবেশ নিয়ে সরকার চিন্তিত উল্লেখ করে মন্ত্রী বলেন,দেখার হাওর,টাংগুয়ার হাওর আমাদের বিশাল সম্পদ। এগুলো আমরা ধ্বংস করতে চাইনা। কারো বাড়িতে যদি পুকুর থাকে সেগুলো ভরাট করতে মাননীয় প্রধানমন্ত্রী নিষেধ করেছেন। হাওরের জীববৈচিত্রের ক্ষতি করবে এমন কোন পরিকল্পনা বাংলাদেশ সরকার করবেনা। সুনামগঞ্জে বিমানবন্দর হবে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন,একটা এয়ার ট্রিপ কয়টাকা লাগে। ছোট ছোট প্লেন নামবে প্যাসেঞ্জার নিয়ে। তারা টাংগুয়ার হাওরে যাবে। মাছ মাংস খাবে আবার নিরাপদে বাড়িতে ফিরে যাবে। হাওরের মানুষের জীবনযাত্রাকে সহজ থেকে সহজতর করতে যা যা লাগে তার সবকিছুই মাননীয় প্রধানমন্ত্রী করবেন। সেজন্য আমাদের ধৈর্য্যের সাথে এগিয়ে যেতে হবে।

 

 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn