ছাতকে একটি ফেইসবুক আইডি থেকে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ছবি ব্যবহার করে অপপ্রচার চালাচ্ছে একটি মহল। এর প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিন্দার ঝড় বইছে। জানা যায়, গত বৃহস্পতিবার ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের ঝাওয়ার খাড়া নামক স্থানে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজে নিয়োজিত এক্সেভেটরের সাথে রাজাপুর গ্রামের ছাদিকুর রহমানের মোটরসাইকেল দুর্ঘটনাকে কেন্দ্র করে ওই ঘটনার সাথে এমপি মানিকের ভাতিজা সম্পৃক্ত উল্লেখ করে এবং এমপির ছবি দিয়ে একটি ফেইসবুক আইডি থেকে স্ট্যাটাস দেয়া হয়। এর পর থেকে ফেইসবুকে সমালোচনার সৃষ্টি হয়।

এ ব্যাপারে এমপি মানিকের ভাতিজা, আওয়ামীলীগ নেতা ইশতিয়াক রহমান তানভীর জানান, সামি চৌধুরী নামক একটি ফেইসবুক আইডি থেকে এমপি মহোদয়ের ছবি ব্যবহার করে অপপ্রচার চালানো হচ্ছে, প্রকৃতপক্ষে ওই প্রতিষ্ঠান কিংবা এক্সেভেটরের সাথে তাদের কারও কোনো সমপৃক্ততা নেই। ওই ঘটনার সাথে কোনো ধরনের যোগসূত্র না থাকলেও কিছু দুস্কৃতিকারিরা ঘোলা পানিতে মাছ শিকারের উদ্দেশ্যে ওই পোস্টে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ছবি যুক্ত করে এমপিসহ তাদের পরিবারের সদস্যদের মানহানি ঘটাচ্ছে। এসব অপপ্রচার কার্যক্রমের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ঘটনার সাথে জড়িত অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপের প্রক্রিয়া শুরু হয়েছে। সেই সাথে দুর্ঘটনায় আহতদের ক্ষতিপূরনের জন্যও সংশ্লিষ্ট ঠিকাদারদের কাছে জোর দাবি জানান তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn