ছাতক:: বাংলা‌দেশ ছাত্রলী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টি‌তে বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক হি‌সে‌বে দা‌য়িত্ব পে‌য়ে‌ছেন আল আ‌মিন রহমান।  তিনি ছাতকের উত্তর খুরমা ইউনিয়নের সন্তান। রবিবার কেন্দ্রীয় ছাত্রলী‌গের সভাপ‌তি আল না‌হিয়ান খান জয় ও সাধারণ লেখক ভট্রাচার্য কেন্দ্রীয় নির্বাহী সংস‌দের শূন্যপ‌দের ম‌নো‌নিত‌দের নাম তা‌লিকা প্রকাশ ক‌রেন। আল আ‌মিন রহমান বর্তমা‌নে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান হল শাখা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদকের দা‌য়িত্ব পালন কর‌ছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞানের মাস্টার্সের ছাত্র আল-আমিন রহমান সুনামগঞ্জের ছাতক উপজেলায় জন্মগ্রহণ করেন। সিলেট পাল্প এন্ড পেপার মিল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করে সিলেট সরকারি কলেজে ভর্তি হন আল-আমিন। উচ্চমাধ্যমিক পড়াকালীন ছাত্রলীগের রাজনীতিতে তার হাতেখড়ি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞানে ভর্তি হয়ে হল রাজনীতিতে যুক্ত হন তিনি। হল কমিটির সহ-সম্পাদক থেকে দায়িত্ব পান সাধারণ সম্পাদকের। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার দায়িত্ব নিয়ে সুসংগঠিত করেন ছাত্রলীগকে।

সুনামগঞ্জের ছাতক উপজেলায় বেড়ে উঠা আল-আমিন রহমানের তিন ভাই ও দুই বোন। বড় ভাই আলমগীর শাহরিয়ার কবি ও গবেষক, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে অনার্স-মাস্টার্স করেছেন। তার আরেক ভাই জাহাঙ্গীর নোমান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করে ৩৮তম বিসিএস পাস করেছেন। এছাড়া তার বোন তাহমিনা রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানে অধ্যয়ন করছেন। দা‌য়িত্ব পাওয়ায় আওয়ামী লীগ সভা‌নেত্রী, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা, কেন্দ্রীয় ছাত্রলী‌গের সভাপ‌তি আল না‌হিয়ান খান জয় ও সাধারণ লেখক ভট্রাচা‌র্যের প্র‌তি কৃতজ্ঞতা প্রকাশ ক‌রে‌ছেন আল আ‌মিন রহমান।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn