সুনামগঞ্জ :: সুনামগঞ্জে আলোচিত সামরান হত্যা মামলার রায়ে তাজ উদ্দিন (৫৪) নামে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। রবিবার (৩১ জানুয়ারি) বিকেলে সুনামগঞ্জ অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল আলম মোহাম্মদ নিপু এ রায় দেন। রায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত তাজ উদ্দিনকে ৫০ হাজার টাকা জারিমানা করেন আদালত। 

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি সোহেল আহমদ ছইল মিয়া জানান, গিয়াস উদ্দিন, ফরহাদ মিয়া, আবুল কালাম, হাসান মিয়া, খুরশিদ আলম ও উজ্জ্বল মিয়া নামের ছয় আসামিকে বেকসুর খালাস দেন আদালত। আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৯ মে সুনামগঞ্জ সদর উপজেলার ইব্রাহিমপুর গ্রামের সামরানকে পূর্ববিরোধের জের ধরে একই গ্রামের তাজ উদ্দিনসহ কয়েকজন ছুরিকাঘাত করে। পরে আহত অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। পরদিন এ ঘটনায় নিহতের মা হাওয়ারুন নেছা তাজ উদ্দিনকে প্রধান আসামি করে সাতজনের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।দীর্ঘদিন যুক্তিতর্ক শেষ রোববার আদালত এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে মামলার প্রধান আসামি তাজ উদ্দিনকে ফাঁসির আদেশ এবং অন্য ছয় আসামিকে বেকসুর খালাস দেন আদালত। সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি সোহেল আহমদ ছইল মিয়া জানান, আদালতের রায় আমরা বাদী পক্ষের খুশি। রায় ঘোষণার সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn