সিলেট  :: ২০১৬ সালে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে সারাদেশের মধ্যে দ্বিতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সরাসরি পুরস্কার গ্রহণ করেছিলেন সিলেটের জকিগঞ্জ উপজেলার মেধাবী ছাত্রী সালমা আফরোজা বর্ণা। তবে দুরন্ত ক্যান্সারের কাছে হেরে গেছেন তিনি। সবাইকে শোক সাগরে ভাসিয়ে চলে গেছে না ফেরার দেশে। বেশ কয়েকদিন থেকে বর্ণা ক্যান্সার আক্রান্ত হয়ে সিলেটের একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। রোববার (২১ জানুয়ারি) সকাল সোয়া ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি……রাজিউন)। মেধাবী ছাত্রী বর্ণা জকিগঞ্জের হাফছা মজুমদার মহিলা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর মানবিক বিভাগের ছাত্রী ও মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার জয়চন্ডি ইউনিয়নের উত্তর রংগীরকুল গ্রামের অধিবাসী।

জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক খলিলুর রহমান ও গৃহিনী কামরুন্নাহার দম্পতির ৩ কন্যা ও ১ পুত্রের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তাদের পরিবার দীর্ঘদিন থেকে জকিগঞ্জ পৌর এলাকায় বসবাস করছে। বর্ণাদের নানার বাড়িও জকিগঞ্জ পৌর এলাকার কেছরী গ্রামে। রোববার বাদ এশা জকিগঞ্জ পৌর এলাকার কেছরী জামে মসজিদের জানাজা শেষে স্থানীয় গোরস্তানে তাকে দাফন করার কথা। হাফছা মজুমদার মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিয়াজ উদ্দিন বলেন, আমরা অত্যন্ত মর্মাহত। দেশের একটি সম্পদ হারিয়েছি। বর্ণা সারাদেশের কৃতি শিক্ষার্থী। আমার ছাত্রী বর্ণাকে হারিয়ে মনকে আর প্রবোধ দিতে পারছিনা। সে ২০১৬ সালে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিযোগিতায় অংশ নিয়ে জয়ী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করে সুনাম অর্জন করেছিলো। একটি মেধাবী ছাত্রীর অকাল মৃত্যু কোনভাবেই মেনে নেয়া যায়না। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি এবং তার আত্মার শান্তির জন্য সবার দোয়া চাই।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn