গাজীপুরে বিএনপির যৌথ সভায় হট্টগোলের ঘটনায় ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে জয়দেবপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। রোববার রাতে জয়দেবপুর থানার এসআই মো. আর্শাদ মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম, পৌর বিএনপির সভাপতি মীর হালিমুজ্জামান ননী, সাধারণ সম্পাদক হান্নান মিয়া হান্নু, জেলা শ্রমিক দলের সভাপতি সালাহ উদ্দিন সরকার, বিএনপি নেতা শাখাওয়াৎ হোসেন সবুজ, শওকত হোসেন সরকার, সুরুজ আহমেদ, জয়নাল আবেদীন তালুকদার, শ্রীপুর থানা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, বিএনপি নেতা নাহীন আহমেদ মমতাজী, ওই কমিউনিটি সেন্টারের চেয়ারম্যান মো. ইসমাইল হোসেনসহ গাজীপুরের বিভিন্ন উপজেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪৭ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপির ওই যৌথ সভাকে কেন্দ্র করে দু’পক্ষের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলা, ভাঙচুরের অভিযোগ এনে রোববার রাতেই ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩), ২৫ (ঘ) ধারায় মামলা হয়েছে। এ মামলায় ১৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। সোমবার বিকেলে তাদেরকে গাজীপুর আদালতে নেয়া হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, রোববার দুপুরে গাজীপুর শহরে মধ্য ছায়াবিথী এলাকার ট্রাস্ট কমিউনিটি সেন্টারে গাজীপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত যৌথ সভার শেষের দিকে পুলিশ নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে। এতে অন্তত ২৫ নেতাকর্মী আহত হন। ১৭ জনকে আটক করা হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn