বার্তাডেক্সঃ রাজধানীর গুলশানে দুই পক্ষের বিতন্ডার মধ্যে গুলি চালিয়ে  দুজনকে আহত করেন স্বেচ্ছাসেবক লীগের নেতা আব্দুল ওয়াহিদ মিন্টু। তাকে আটক করেছে পুলিশ। মিন্টু ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। তার লাইসেন্স করা পিস্তলটিও জব্দ করা হয়েছে। রোববার বিকাল ৪টার দিকে গুলশান-১ নম্বর গোলচত্বরের কাছে গুলশান শপিং সেন্টারের নিচে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে। আহত পথচারী আমিনুল ইসলাম ও রিকশাচালক আবদুর রহিম মিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল ওয়াহিদের সঙ্গে তার দুই সহযোগী মো. আরিফ হোসেন (২৪) ও মনির আহমেদকে (৩৫) আটক করা হয়েছে। অন্যদিকে মোবাইল ব্যাংকিং সেবাদাতা দোকানমালিক হাবিবুর রহমান আলিম ও স্থানীয় আরেক দোকানি মো. খলিল খানকেও আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আরিফ হোসেন ওমানপ্রবাসী। তিনি গুলশানের আলফা জেনারেল স্টোরে এসে মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করে একটি নম্বরে কয়েক ধাপে মোট ৭৫ হাজার টাকা পাঠান। কিন্তু তিনি দোকানিকে নগদ টাকা পরিশোধ করতে না পারায় দোকানি হাবিবুর রহমান তাকে আটকে রাখেন।পরে আরিফ মিন্টুকে ডেকে আনেন। তিনি এসে দোকানিকে ভয় ভীতি দেখান। এক পর্যায়ে পিস্তল থেকে গুলি চালান। এতে দুইজন আহত হন। পরে স্থানীয় ব্যবসায়ীরা তাকে আটক করেন।

পুলিশ জানিয়েছে, যে পিস্তলটি দিয়ে গুলি করা হয়েছে সেটি স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুল ওয়াহিদের নামে লাইসেন্স করা। তিনি ২০১৬ সালে এই অস্ত্রের লাইসেন্স পান। মেয়াদ শেষে ২০২১ সালে আবারও লাইসেন্সটি নবায়ন করেন। এ ঘটনায় পিস্তল, ১৬টি গুলি, ৩টি গুলির খোসা ও ৪টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn