বার্তা ডেক্সঃ সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের চার প্রভাবশালী নেতার সমর্থনপুষ্ট নেতাদের সম্বন্নয়ে  দীর্ঘদিন পর গঠিত হলো সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের জেলা আহ্বায়ক কমিটি। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস,এ্‌ জাকির হোসাইন রবিবার এই কমিটি অনুমোদন দেন। গত ১১ মার্চ সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বি স্মরণ ও সাধারন সম্পাদক রফিক আহমদের নেতৃত্বাধীন মেয়াদ উত্তির্ন জেলা কমিটি বাতিল করা হয়। প্রাক্তন কমিটি বাতিলের ৮ মাস পর কেন্দ্র থেকে এই আহ্বায়ক কমিটির ঘোষণা দেয়া হলো। জেলা আওয়ামীলীগের কিছু প্রভাবশালী নেতাদের বাঁধার মুখে এতোদিন ছাত্রলীগের কমিটি গঠনে বিলম্ভ হয় বলে জানা যায়। কেনন্দ্রীয় ছাত্রলীগ থেকে এরি মধ্যে কয়েকবার জেলা ছাত্রলীগের কমিটি প্রকাশ হবার সম্ভাবতা দেখা গেলেও শেষ পর্যন্ত তা আর হয়নি।
সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের নব গঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক করা হয়েছে আরিফ উল আলমকে । আরিফ উল আলম সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুলের বলয়ের ছাত্রনেতা বলে শুনা যায়। অনেকে বলছেন লন্ডন ষড়যন্ত্রের মাধ্যমে তিনি এই পদ ভাগিয়ে নিতে সক্ষম হয়েছেন। ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারন সম্পাদক সিদ্দীকী নাজমুল আলম যিনি বর্তমানে যুক্তরাজ্যে বসবাস করছেন তার মেকানিজমে এই অসাধ্য সাধন হয়েছে। ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় সাধারন সম্পাদক এস, এ্‌ জাকির হোসাইন হচ্ছেন নাজমুলের খাস মানুষ। নাজমুলের আর্শিবাদে  জাকির কেন্দ্রীয় সাধারন সম্পাদক হতে পেরেছেন বলে প্রচলিত আছে। নাজমুলের সুপারিশ তাই জাকিরের পক্ষে ফিরিয়ে দেয়া সম্ভব ছিল না। নাজমুলের প্রতি জাকিরের কৃতজ্ঞতা প্রকাশই ছিল আরিফেরে আহ্বায়ক হবার কারন। আরিফের পক্ষে নাজমুলের সমর্থন টানার পিছনে মেয়র জগলুল এবং তার ঘনিষ্ট জন হিসাবে পরিচিত বৃহত্তর সিলেটের এক প্রভাবশালী নেতার হাত ছিল। এই নেতা স্থায়ী ভাবে লন্ডনেই বাস করেন। নাজমুলের সাথে তার দহরম মহরম আছে।
জেলা ছাত্রলীগের কমিটিতে বাকীরা হলেন, ১ নং যুগ্ম আহবায়ক নাজমুল হক কিরণ, দিপংকর কান্তি দে, এনায়েত রেজা জিসান, সোহেল রানা, মাসকাওয়াত জামান ইন্তি, আশিকুর রহমান রিপন। সদস্য হিসেবে রয়েছেন ফয়সাল আহমেদ, অভিজিৎ চৌধুরী, আশরাফুল ইসলাম ও ইশতিয়াক আলম পিয়াল। এখানে কিরন ও পিয়ালকে ধরা হয় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক ব্যারিষ্টার এম,এনামুল কবীর ইমনের সমর্থক। দীপংকর, ফয়সল,ইন্তি ও অভিজিতকে ধরা হয় জেলা পরিষদ চেয়ারম্যান  সাবেক জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নূরুল হুদা মুকুটের বলয়ের। সুহেল রানা ও জিসানকে ধরা হয় জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি মতিউর রহমানের সমর্থক হিসাবে। আহ্বায়ক আরিফ ছাড়াও আশরাফ ও রিপনকেও মেয়র জগলুলের সমর্থক হিসাবে মাটামুটি ধরা যায়। এক কথায় বলা যায় এটি একটা খিচুড়ি মার্কা কমিটি। দলের কতটুকু স্বার্থ রক্ষা হবে এই কমিটি দিয়ে রাজনৈতিক সচেতন মহল এ নিয়ে দ্বিধাগ্রস্ত। দলের শুভাকাংখি অনেকে বলছেন,  নয়া মেরুকরন হবার আগে জেলা আওয়ামীলীগে অনৈক্য ছিল ছাত্রলীগের এই আহ্বায়ক  কমিটি ঘোষনার মাধ্যমে ছাত্রলীগে নতুন করে সেই অনৈক্যের বীজ  রোপিত  হলো।
 
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn