মেধা যাচাই পরীক্ষায় মোশাহিদের শ্রেষ্ঠত্ব অর্জন

ছাতকে মোহাম্মীয়া ইসলামিক ওয়েলফেয়ার অর্গানাইজেশন- জাহিদপুর কর্তৃক আয়োজিত মুহাম্মদ আনা মিয়া মেধা যাচাই পরীক্ষায় অংশ নিয়ে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে মোশাহিদ আলী। সে উপজেলার দোলারবাজার ইউনিয়নের সালেহা খাতুন কুরশী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও দক্ষিণ কুর্শী গ্রামের সমশর আলীর পুত্র। মোশাহিদ গত ১৭ আগষ্ট দোলারবাজার ইউনিয়নের জাহিদপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় অনুষ্ঠিত মেধা যাচাই পরীক্ষায় অংশ নিয়ে উপজেলার ২৩টি বিদ্যালয়ের মধ্যে ক শাখায় (বিদ্যালয়) ১ম স্থান এবং ক,খ,গ তিন শাখায় সম্মিলিত মেধা তালিকায় ১ম স্থান অর্জন করে। এ শ্রেষ্ঠত্ব অর্জনে সে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার উসমান গনিসহ সকল শিক্ষকের কাছে কৃতজ্ঞ। সে সকলের দোয়া প্রার্থী।

ছাতকে কেয়ার-জিএসকে’র বৃক্ষের চারা বিতরণ

ছাতকে কেয়ার-জিএসকে কমিউনিটি হেল্থওয়ার্কার ইনিসিয়েটিভ এর সার্বিক সহযোগিতায় এক আলোচনা সভা ও (সিএসবিএ) নারী কর্মীদের মধ্যে জনপ্রতি ৩টি ফলজ বৃক্ষর চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ছাতক সদর হাসপাতালের হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উল্ল¬াহ খাঁন। ‘স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই দেশী ফলের গাছ লাগাই’ এ স্লোগান সামনে রেখে উপজেলা ইউএইচও ডাঃ অভিজিৎ শর্ম্মার সভাপতিত্বে ও কেয়ার-জিএসকে’র উপজেলা প্রজেক্ট কর্মকর্তা সুরঞ্জিত দেব চৌধুরীর পরিচলনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ডাঃ রাজিব চক্রবর্তী, উপজেলা কৃষি সম্পসারন কর্মকর্তা শাখায়াত হোসেন, কেয়ার-জিএসকে’র জেলা কর্মকর্তা শংকুরাজ মজুমদার। প্রাইভেট সিএসবিএ নারী কর্মীদের মধ্যে নিজের অভিজ্ঞতা ও সফলতার উপর বক্তব্য রাখেন, জোসনা বেগম। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, জোসনা বেগম ও গীতা পাঠ করেন, কৃতিশ চন্দ্র দাস। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা হেল্থ ইন্সপেক্টর ইনচার্জ নিপেন্দ্র কুমার, কেয়ার-জিএসকে’র ফিল্ড ফ্যাসিলিটিটর প্রতীমা রানী, টেকনিক্যাল কর্মকর্তা শারমিন আক্তার, আরিফুর রহমান বাপ্পী প্রমূখ।  সভার পর কেয়ার-জিএসকে’র পক্ষ থেকে উপজেলার (সিএসবিএ) ৩৫জন নারী কর্মীদের মধ্যে এসব ফলজ বৃক্ষের চারা বিতরণ করেন অতিথিবৃন্দ। সভায় কেয়ার-জিএসকে সফলতার উপর দেশের প্রত্যন্ত অঞ্চলে গর্ভবতী নারী ও নবজাতক শিশুদের স্বাস্থ্য সেবার উপর প্রজেক্টরের মাধ্যমে একটি ভিডিও প্রর্দশন করা হয়।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn