হেলাল আহমদ-

ছাতকে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ উপজেলার বন্যা দূর্গতদের মধ্যে মসজিদ কাউন্সিল- মানিকগঞ্জ এর ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। উপজেলার ৫শ’ বন্যা দূর্গত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে বুধবার (২৩ আগষ্ট) পৃথক দু’অনুষ্ঠানের মাধ্যমে জাউয়াবাজার, সিংচাপইড়, চরমহল্লা, দোলাবাজার ও ভাতগাঁও ইউপির  ১শ’ ৪৪টি বন্যা দূর্গত পরিবারে এসব ত্রাণ বিতরণ করা হয়। দুপুর ২টায় জাউয়াবাজারের একটি কমিউনিটি সেন্টারে ছাতক উপজেলা উন্নয়ন পরিষদের ভাইস-চেয়াম্যান উপাধ্যক্ষ মাওলানা আকবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ছাতক-দোয়ারা উন্নয়ন পরিষদের চেয়ারম্যান ও গোবিন্দনগর ফজলিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল-মাদানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা কাজি সমিতির সহ-সভাপতি কাজি সৈয়দ মাওলানা মনসুর আহমদ, ছাতক উন্নয়ন পরিষদের অন্যতম সদস্য মিজানুর রহমান, সমাজসেবী মোয়াজ্জেম হোসেন, ব্যবসায়ী আবু তাহের, মাষ্টার নুরুজ্জামান, ইমাম হাফিজ বদরুল আলম, সাংবাদিক হেলাল আহমদ, কিশোরকণ্ঠ পাঠক ফোরাম ছাতক উপজেলা দক্ষিণের পৃষ্ঠপোষক আরাফাত আহমদ রাহাত, ছাত্রনেতা জাকির হোসেন, হাফিজ আবদুল আওয়াল, শ্রমিক নেতা আবুল হাসনাত ও হাবিব উদ্দিন প্রমূখ। শেষে জাউয়াবাজার, সিংচাপইড় ও চরমহল্লা ইউপির বন্যা দূর্গত ৮২টি পরিবারে ১৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ৫০০ গ্রাম লাচ্ছা, ১ লিটার সোয়াবিন তেল প্রদান করা হয়।
বিকেল ৪টায় দোলারবাজারের একটি কমিউনিটি সেন্টারে সমাজসেবী নুর আহমদ হিরন এর সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ছাতক-দোয়ারা উন্নয়ন পরিষদের চেয়ারম্যান ও গোবিন্দনগর ফজলিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল-মাদানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছাতক উন্নয়ন পরিষদের অন্যতম সদস্য মিজানুর রহমান, চানপুর জামে মসজিদের ইমাম মাওলানা রফিকুল ইসলাম আফসর, আল-হিকমাহ জামেয়ার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা ইমরুল হাসান জাফরী, কিশোরকণ্ঠ পাঠক ফোরাম ছাতক উপজেলা দক্ষিণের পৃষ্ঠপোষক আরাফাত আহমদ রাহাত, ছাত্রনেতা জাকির হোসেন ও ব্যবসায়ী আকরাম আলী রুবিজ প্রমুখ। এসময় স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে দোলাবাজার ও ভাতগাঁও ইউপির বন্যা দূর্গত ৬১টি পরিবারে ১৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ৫০০ গ্রাম লাচ্ছা, ১ লিটার সোয়াবিন তেল প্রদান করা হয়।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn