হেলাল আহমদ-

ছাতকে গত দু’দিন ধরে হওয়া টানা বর্ষণে ফের বন্যার শংঙ্কা দেখা দিয়েছে। উপজেলার নদ-নদী, খাল-বিল ও হাওরে পানিবৃদ্ধি অব্যাহত থাকায় সদ্য রোপা আমন, বীজতলা ও শাক-সবজির বাগান নিয়ে সীমাহীন দুশ্চিন্তায় দিনাতিপাত করছেন কৃষকরা। ইতোমধ্যে গত দু’দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে উপজেলার নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। অব্যাহত পানিবৃদ্ধির কারনে প্রতিদিনই নতুন-নতুন এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। ভারীবর্ষণের কারনে বার্জ, কার্গো ও বলগেট নৌকায় লোড-আনলোডে ব্যাঘাত ঘটছে। বড় ধরনের বন্যার আশংকা করছেন স্থানীয় লোকজন।
উপজেলার ইসলামপুর, নোয়ারাই, কালারুকা, চরমহল্লা, জাউয়াবাজার ও সিংচাপইড় ইউনিয়নের একাধিক স্থানীয়দের লোকজনের সাথে মুঠোফোনে কথা বলে জানা যায়, গত দু’দিনের টানা বর্ষণের ফলে ইতিমধ্যেই ইসলামপুর ইউনিয়নসহ নি¤œাঞ্চলের বহু গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এসব এলাকায় সদ্য রোপা আমন ও বীজতলা মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে। অব্যাহত বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুরমা, চেলা ও পিয়াইন নদীর পানি ক্রমাগত বৃদ্ধি হচ্ছে বলে স্থানীয়রা জানান।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn