ছাতকের পল্লীতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি বসত-ঘর পূড়ে ভূষ্মিভূত হয়েছে। রবিবার (২৬ মার্চ) রাতে উপজেলার দোলারবাজার ইউনিয়নের রাউলী গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।আগুনে  ক্ষতিগ্রস্থ সহায়-সম্বল হারিয়ে ৩টি পরিবার এখন হতাশ।  পরিবারের লোকজন এখন খোলা আকাশের নিচে তাবু টানিয়ে রয়েছেন। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা  গেছে। স্থানীয় সূত্রে জানা যায়- রাত আনুমানিক সাড়ে ৯টায় রাউলি গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র মাওলানা তাওহীদুর রহমানের বাড়ীতে হঠাৎ করেই আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে পাশ্ববর্তী মৃত খুরশেদ আলীর পুত্র আরজু মিয়া ও আবারক মিয়ার বসত-বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা দেখে বাড়ির নারী-শিশুরা দৌড়ে গিয়ে নিরাপদ আশ্রয় নেয়।

বাড়ির লোকজনের চিৎকারে আশপাশের প্রতিবেশী লোকজন প্রায় দু’ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এ অগ্নিকাণ্ডে নগদ অর্থ, ধান-চাল, ইলেক্ট্রিক সামগ্রী ও আসবাবপত্রসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ইউপি  চেয়ারম্যান ও ছাতক থানা পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। আগুনে পুড়ে মাওলানা তাওহীদুর রহমানের ১১ লাখ টাকা, আরজু মিয়ার ৯ লাখ টাকা ও আবারক মিয়ার ১০ লাখসহ ৩টি পরবিারের ৩০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে এ ব্যাপারে নিশ্চিত করে কেউই কিছু বলতে পারেননি। দোলারবাজার ইউপি চেয়ারম্যান শায়েস্তা মিয়া জানান- আগুনে ৩টি পরিবারের প্রায় ২শ’ মণ ধান পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn