জগন্নাথপুর উপজেলা বিএনপির নতুন অনুমোদিত কমিটিকে প্রত্যাখান করে জগন্নাথপুর উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের ত্যাগী ও বঞ্চিত নেতাকর্মীদের উদ্যোগে ঝাঁড়– মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। জানাগেছে, গত কয়েক দিন আগে আবু হোরায়রা ছাদ মাস্টারকে সভাপতি ও কবির আহমদকে সাধারণ সম্পাদক করে জগন্নাথপুর উপজেলা বিএনপির নতুন কমিটির অনুমোদন দেয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে আক্তার ও কর্ণেল বলয়ের ত্যাগী নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাঁরা কোন অবস্থায় নতুন এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে মেনে নিতে পারেননি। এরই জের ধরে গতকাল মঙ্গলবার বিকেলে নতুন এ কমিটিকে প্রত্যাখান করে ঝাড়– মিছিল বের হয়। মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে স্থানীয় সি/এ মার্কেট এলাকায় গিয়ে প্রতিবাদ সভায় মিলিত হয়। জগন্নাথপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক লুৎফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক যুগ্ম-সম্পাদক মির্জা আবুল কাশেম স্বপনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র আক্তার হোসেন, উপজেলা বিএনপির সাবেক আহবায়ক শিক্ষাবিদ লে. কর্ণেল অব. সৈয়দ আলী আহমদ, বিএনপি নেতা জামিল হোসেন গেদন, এমএ আজিজ, হাফিজ কয়ছর আহমদ, জিতু মিয়া, মিজানুর রহমান মিজান, শাহেদ আহমদ, গোলাম কিবরিয়া চৌধুরী, আলাল হোসেন, আলমগীর জিম্মাদার, আংগুর মিয়া, পৌর কাউন্সিলর তাজিবুর রহমান, এখলাছুর রহমান তালুকদার নিকছন, গোলাম মোস্তফা, আব্দুল ওয়াহাব, আব্দুল মন্নান, মতিউর রহমান, খলিল মিয়া, সৈয়দ মোজাম্মিল আলী, মাসুম আহমদ, যুবদল নেতা শাহিন মিয়া, গিয়াস উদ্দিন, রফিক আহমদ, আব্দুল হান্নান, গ্রিস যুবদল নেতা রাজন তালুকদার, উপজেলা যুবদল নেতা মতিউর রহমান, আতিক মিয়া, জমির মিয়া, নুরুল হক, জেলা ছাত্রদল নেতা আব্দুস শহিদ, উপজেলা ছাত্রদল নেতা জাহেদ আহমদ, ফয়সল আহমদ, আব্দাল মিয়া, জয়নুল হক জয়, মহসিন আহমদ, জুবেল মিয়া, ধন মিয়া, শাহেদ মিয়া, আব্দুল মনাফ, শাহ শাকিল আহমদ, জসিম উদ্দিন, আশিকুল মিয়া, সেলিম আহমদ, হিরন মিয়া, সিদ্দিকুর রহমান তালুকদার, জালাল হোসেন, আলমগীর হোসেন, ফজলে মিয়া, মোকরামিন আহমদ, মাজুর মিয়া, অলিউর রহমান প্রমূখ।

সভায় বক্তারা বলেন, নতুন অনুমোদিত এ কমিটিতে তৃণমুল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের সঠিক মূল্যায়ন করা হয়নি। নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের উপর আমাদের অনাস্থা। যে কারণে আমরা এ কমিটিকে প্রত্যাখান করছি। বক্তারা দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ দলের শীর্ষ নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়ে বলেন, পুণঃবিবেচনাক্রমে দলের দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের সঠিক মূল্যায়নের মাধ্যমে আবারো নতুন করে কমিটি প্রদানের জন্য আহবান জানান। এতে দল তৃণমুল পর্যায়ে আরো সু-সংগঠিত হবে। তা না হলে দল অনেক দুর্বল হয়ে যাবে। যা দিয়ে বর্তমান সরকারের আমলে জগন্নাথপুরে কোন প্রকার আন্দোলন সংগ্রাম করা যাবে না।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn