নিজস্ব প্রতিবেদক।।বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের দক্ষতার কারণে গোটা পৃথিবীতে বাংলাদেশকে জঙ্গিরাষ্ট্র মনে করছে। জঙ্গিবাদ  নিয়ে নাটক করছে সরকার। অভিযানের সময় জঙ্গিদের যে ছবিগুলো তোলা হচ্ছে তা কিভাবে সম্ভব হচ্ছে তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবরণ দিবস উপলক্ষে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, এসব জঙ্গির ঘটনা আমরা অস্বীকার কিংবা বাতিলও করে দিচ্ছি না। জঙ্গিবাদকে সমুলে নির্মূল করতে হবে। সঠিক তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। সরকারকে এ বিষয়ে গ্রহণযোগ্য যুক্তি উপস্থাপন করতে হবে।তিনি আরও বলেন, পত্র-পত্রিকার মাধ্যমে দেখছি, বাংলাদেশের সাথে ভারতে নিরাপত্তা ও সামরিক চুক্তি হচ্ছে। দেশের সাথে দেশের চুক্তি হতেই পারে। দেশের সবার জানার অধিকার রয়েছে যে সরকার কি করছে? কি চুক্তি হচ্ছে তা প্রকাশ করা ম্যান্ডেটরি। অথচ একটা চুক্তিও এখন পর্যন্ত জনসম্মুখে প্রকাশ করা হয়নি।  শুধু তাই নয়, আমরা দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছি আওয়ামী লীগ ক্ষমতায় আছে এবার বোধহয় ভারতের সাথে পানি সমস্যার কিছুটা সুরাহা হবে। কিন্তু এখন পর্যন্ত একফোঁটা পানিও তিস্তা নদীতে পাইনি। নির্দলীয় সরকার সংবিধানে নেই ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, মানুষের জন্য সংবিধান, সংবিধানের জন্য মানুষ না। তারা সংবিধানকে বাইবেল বানিয়ে দিয়েছে, যেন কখনো পরিবর্তন করা যাবে না। তাহলে প্রজাতন্ত্র হলো কিভাবে, জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটবে কিভাবে। এটা মানুষের সাথে প্রতারণা করা, বোকা বানানো, জনগণ থেকে বিচ্ছিন্ন হবার করার কারণে তারা এসব বলছেন। এসময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সংগঠনের সহ-সভাপতি এম এ কুদ্দুস ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn