দিল আহমেদ জামালগঞ্জ :

স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা অনুযায়ী সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার জামালগঞ্জ সদর ও নবগঠিত জামালগঞ্জ উত্তর ইউনিয়নের প্রজ্ঞাপন জারি করেছেন।  এর পর থেকেই চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য এবং সাধারণ সদস্য পদে নির্বাচনের জন্য উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে আবেদন পত্র সংগ্রহ করে জমা দেওয়া শুরু করেছেন প্রার্থীরা।

আগামী ২০ মার্চ রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার কার্যালয়ে মনোয়নয় পত্র দাখিল, ২১ মার্চ বাছাই, ২৮ মার্চ প্রার্থীতা প্রত্যাহার ও ১৬ এপ্রিলে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  তফসিল ঘোষণার পর থেকে ইউনিয়ন দুটির ভোটার ও প্রার্থীদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা বিরা করছে। নির্বাচনী আমেজ জমজমাট হয়ে উঠছে এলাকা। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সকল পদের সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে কৌশলে কোশল বিনিময় করে নির্বাচনী প্রচারণায় দিন কাটাচ্ছেন। উভয় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ দলের দলীয় মনোনয়ন পেতে লবিং করছেন। অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে জানা যায়।  দুইটি ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদে যাদের নাম শানা যাচ্ছে তারা হলেন- জামালগঞ্জ সদর ইউপিতে আ’লীগ নেতা জামিল আহমেদ জুয়েল, জালাল উদ্দিন, আবুল কালাম আজাদ, সংরক্ষিত ইউপি সদস্যা শারমিন সুলতানা, আব্দুল হক চৌধুরী, মোঃ নাজিম উদ্দিন, সাজ্জাদ মাহমুদ সাজিব, মোঃ জুয়েল মিয়া, সদরের প্যানেল চেয়ারম্যান কামরুল ইসলাম, রুপম মিয়া।

নব-গঠিত ৬ নং জামালগঞ্জ উত্তর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- জামালগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এম নবী হোসেন, সদর ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, রজব আলী তালুকদার, মোঃ মোবারক আলী তালুকদার ,বিএনপি নেতা ও ইউপি সদস্য আলী আক্কাছ মুরাদ প্রমুখ। সকল প্রার্থীরা তার কর্মী সমর্থক, শুভাকাংখি, আত্মীয়স্বজনদের নিয়ে উৎসব মুখর পরিবেশে নির্বাচনী কার্যক্রম শুরু করেছেন।

ইতিমধ্যে জামালগঞ্জের দুইটি ইউনিয়নের ইউপি সদস্য ও সংরক্ষিত সদস্যাদের মনোনয়ন জমা পড়েছে। তবে রবি ও সোমবার শেষ দুইদিনে দুইটি ইউনিয়নের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিবেন বলে জানা গেছে। জামালগঞ্জ সদর ও উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে ডজন খানেক প্রার্থী হবে বলে জানা গেছে। ইতিমধ্যে জামালগঞ্জ সদর ও জামালগঞ্জ উত্তর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত হলেও এখনো পর্যন্ত বিএনপির প্রার্থী ঘোষণা হয়নি। তবে বিএনপির একটি সূত্র নিশ্চিত করেছে আজ রাতেই তাদের প্রার্থী তালিকা চুড়ান্ত হবে।  উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ভোটার তালিকা অনুযায়ী ২ নং জামালগঞ্জ সদর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-১৮৭১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা-৯৩০৫ ও মহিলা ভোটার সংখ্যা-৯৪১৪ জন। নব গঠিত ৬ নং জামালগঞ্জ উত্তর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪৭৮৬ জন। এর মধ্যে পুরুষ সংখ্যা-৭৪৯১ ও মহিলা ভোটার সংখ্যা-৭২৯৫ জন।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ ইউসুফ-উর-রহমান বলেন, জামালগঞ্জের দুইটি ইউনিয়নের প্রার্থীরা উৎসাহ উদ্দিপনা নিয়ে মনোনয়ন পত্র জমা দিচ্ছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা  রবি ও সোমবার শেষ দুই দিনেই জমা দিবেন বলে ধারণা করা হচ্ছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn