আল-হেলাল : সুনামগঞ্জ ৪ নির্বাচনী এলাকা সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য পিএসসির সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব ড.মোহাম্মদ সাদিক কে মন্ত্রী পদে নিয়োগ করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি উদাত্ত আহবাণ জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও নিউইয়র্ক আওয়ামী লীগের সভাপতি এবং সুনামগঞ্জ মহকুমা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুজ্জামান চৌধুরী শাহী।

১৫ জানুয়ারি সোমবার বিকেলে এক বিবৃতিতে তিনি বলেন,বৃটিশ শাসিত আসাম,পরাধীন পাকিস্তান ও স্বাধীন বাংলাদেশের প্রায় সবকটি সরকারের শাসনামলে সুনামগঞ্জবাসী মন্ত্রীত্ব পেয়েছেন। সুনামগঞ্জের মন্ত্রীগণ কোন সরকারের আমলেই দুর্নীতিবাজ হিসেবে প্রমাণিত হননি। তারা দেশ বিদেশে সদাশয় সরকার ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর সম্মান বয়ে এনেছেন। সাবেক মন্ত্রী অক্ষয় কুমার দাশ,মাহমুদ আলী,আব্দুস সামাদ আজাদ,হুমায়ূন রশীদ চৌধুরী, মেজর অব: ইকবাল হোসেন চৌধুরী,ফারুক রশীদ চৌধুরী,ফজলুল হক আছপিয়া ও সুরঞ্জিত সেন গুপ্ত থেকে শুরু করে সর্বশেষ পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান পর্যন্ত সকলেই সৎ বিচক্ষণ ও উন্নয়নকামী ছিলেন। সাম্প্রদায়িক সম্প্রীতির সহাবস্থান,গ্রগতিশীল রাজনীতি চর্চায় ও এলাকার উন্নয়নে তাদের অবদান কোনভাবেই অস্বীকার করার উপায় নেই। কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরবর্তীতে গঠিত মন্ত্রীসভায় সুনামগঞ্জের সুযোগ্য কোন এমপি মন্ত্রী পরিষদে না থাকায় জেলাবাসীর পাশাপাশি আমরা প্রবাসীরা পর্যন্ত হতাশ হয়েছি। অথচ আমাদের এই জনপদের মানুষ যুক্তফ্রন্ট নির্বাচন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত প্রায় সবকটি সরকারের আমলে অনুষ্ঠিত নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ,স্বাধীকার,স্বাধীনতা ও গণতন্ত্রের পক্ষে গণরায় প্রদান করেছে।

নুরুজ্জামান চৌধুরী শাহী বলেন,এবার যারা নির্বাচিত হয়েছেন তাদের সকলই সৎ যোগ্য সুদক্ষসহ নানাগুনে গুনান্বিত জনপ্রতিনিধি। তাদের সকলের মধ্যে সর্বাধিক সুদক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন হচ্ছেন ড.মোহাম্মদ সাদিক এমপি। সাবেক পররাষ্ট্রমন্ত্রী আলহাজ্ব আব্দুস সামাদ আজাদের আশীর্বাদ ও সহযোগীতা বরাবরই তার পক্ষে ছিল। তার শ্বশুড় এডভোকেট সুনাওর আলী বন্ধু সামাদ আজাদের সাথে হাতে হাত ধরে একসাথে রাজধানীর মাটিতে বঙ্গবন্ধুর কারামুক্তির দাবী ও ভাষা আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। সুনামগঞ্জের কবিতা,সাহিত্য,সংস্কৃতি ও সাংবাদিকতায় বহুমুখী প্রতিভার অধিকারী হওয়ার পাশাপাশি চাকুরী জীবনে সরকার ও প্রশাসনের সবকটি শাখা প্রশাখায় অসামান্য পান্ডিত্যের অধিকারী হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। ক্লীন ইমেজের প্রার্থী হওয়ায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ শতভাগ ঐক্যবদ্ধ হয়ে আন্তরিকভাবে অনেক প্রত্যাশা নিয়ে তাকে বিপুলভোটে নির্বাচিত করেছে। এরকম ঐক্য অতীতে জেলা আওয়ামী লীগ কখনও হয়নি। এ অবস্থায় বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় মুক্তিযুদ্ধের চেতনায় সর্বাধুনিক স্মার্ট বাংলার অগ্রযাত্রা অব্যাহত রাখতে ড.মোহাম্মদ সাদিক কে মন্ত্রী পরিষদে নিয়োগ করার জন্য আমি দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোর দাবী জানাচ্ছি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়,সুনামগঞ্জ ৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বরেণ্য কবি ড.মোহাম্মদ সাদিক স্ত্রী জেসমিন বেগম ও অন্যান্য শুভানুধ্যায়ীগন সহকারে ১৫ জানুয়ারি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলা সদরে জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ দোয়া ও ফাতেহা পাঠ করেন। তিনি তাঁর নির্বাচনী এলাকাবাসীর পক্ষ থেকে ১৫ আগস্টের সকল শহীদানদের শ্রদ্ধার সাথে স্মরণ করত: তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn