থানায় আইনি সহায়তা না পেলে ইনচার্জের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন সুনামগঞ্জের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ। রোববার বিকালে পুলিশ লাইন্সের কনফারেন্স হলে সুনামগঞ্জ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিমিয়কালে তিনি এ ঘোষণা দেন। নবাগত পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বলেন, সাংবাদিক আর পুলিশকে কাজ করতে হবে কাঁধে কাঁধ মিলিয়ে। কারণ সাংবাদিক পুলিশের লক্ষ্য ও উদ্দেশ্য একই।

তিনি বলেন, পেশাদারিত্বের বাইরে গিয়ে যদি কোনো পুলিশ সদস্য মানুষকে হয়রানি করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমি এক সেকেন্ডও দেরি করব না। কোনো অপেশাদারি আচরণ বরদাশত করা হবে না। কারণ পুলিশ সাধারণ মানুষের বন্ধু হয়ে তাদের পাশে আছে সব সময়।

এসপি বলেন, কোনো মানুষ যদি থানায় তার সুষ্ঠু অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনি সহায়তা না পায় তাহলে সেই থানার ইনচার্জের বিরুদ্ধে আমি কঠোর ব্যবস্থা গ্রহণ করব। মানুষের নিরাপত্তার জন্য পুলিশ কাজ করে যাচ্ছে। নিরাপত্তার টহল আরও জোরদার করা হবে, এমনকি ইউনিয়ন পর্যায়ে পুলিশি টহলের ব্যবস্থা করা হবে। পুলিশের এই দায়িত্বকে ইবাদত মনে করি

সুনামগঞ্জকে সাম্প্রদায়িক সম্প্রীতির উর্বর ভূমি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের মধ্যে এ জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও রাজনৈতিক কালচার অন্যান্য জেলার তুলনায় ভিন্ন। কাজেই জেলার ঐতিহ্যকে সমুন্নত রেখে তার সময়কালে তিনি এই জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে গণমাধ্যমকর্মীসহ জেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়ার সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন- জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জয়নাল আবেদীন, সদর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, ডিআইও ওয়ান মো. আজিজুর রহমান, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমদ, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, দৈনিক সুনামগঞ্জের খবর পত্রিকার সম্পাদক পঙ্কজ কান্তি দে প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn