বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী কৃষি ঋণ আদায় ১ বছরের জন্য স্থগিত ও সুদ মওকুফের ঘোষণা দিয়েছেন। ফসলরক্ষা বাঁধের কাজে যদি কারো বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এনজিও ঋণের কিস্তি আদায় এক বছরের জন্য বন্ধ  রাখতে হবে এবং কিস্তি আদায়ে কোনো চাপ প্রয়োগ করা যাবেনা।’ বৃহস্পতিবার দুপুরে ধর্মপাশা উপজেলার ক্ষতিগস্ত হাওর এলাকা পরিদর্শনে এসে সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়রের রাজাপুর বাজারে এক পথসভায় এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত কৃষককে কৃষি উপকরণ সহায়তা প্রদান ও পুর্নবাসন করা হবে। হাওরের বিষাক্ত পানিতে মাছ মরে ওঠায় পানিতে মানুষের রোগবালাই হলে মেডিকেল টিমকে বলা আছে তারা যেন সঠিক চিকিৎসার ব্যবস্থা নেন।’ পরে তিনি উপজেলার জয়শ্রী  ও মধ্যনগরে আরও দুটি পথসভা করেন। এছাড়াও এ তিনটি ইউনিয়নে ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ১লাখ টাকা ও দশ মেট্রিক টন চাল বিতরণ করা হয়।
পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম. এনামুল কবির ইমন। এসময় তাঁর সাথে ছিলেন ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, যুগ্ম সাধারণ শামীম আহমেদ মুরাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মোসাহিদ তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি মোজাম্মেল হোসেন রোকন, পাইকুরাটি ইউপি চেয়ারম্যান ফেরদৌসুর রহমান প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn