সুনামগঞ্জঃ প্রধানমন্ত্রী কতৃর্ক শ্রেষ্ট সংগঠক হিসাবে পুরুস্কার প্রাপ্ত ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জেলা শাখার আহ্বায়ক নুর মোহাম্মদ স্বজন উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল হক কিরণ ও তার সহযোগী আরো কয়েক জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় কিরন ছাড়া  শহরের হাছন নগর এলাকার মৃত আকিল মিয়ার ছেলে ছালেক মিয়া (৩০), মালেক মিয়া (২৬)সহ অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করা হয়েছে।
মামলার অভিযোগে নুর মোহাম্মদ স্বজন উল্লেখ করেন, গত ১৮ ডিসেম্বর বিকেলে শহরের লতিফা সেন্টারে বিয়ের দাওয়াত খাওয়ার পর নাজমুল হক কিরণ ও ছালেক মিয়া আমাকে চা খাওয়ানোর কথা বলে মোটর সাইকেলযোগে হাসপাতালের সামনে ঘরোয়া রেস্টুরেন্টে নিয়ে যায়। চায়ের অর্ডার দেয়ার পর রেস্টুরেন্টের ভিতরের একটি কক্ষে নিয়ে গেলে আমি দেখি মামলার মালেক মিয়াসহ অজ্ঞাতনামা ৫ থেকে ৬জন রুমে এসে ঢুকে এবং রুমে ঢোকার সাথে সাথে নাজমুল হক কিরণ দরজা বন্ধ করে দেয়। আমি দরজা বন্ধ করার কারণ জানতে চাইলে তারা সবাই উত্তেজিত হয়ে যায় এবং তারা আমার ওপর ধারালো ছুরি দিয়ে আমাকে আঘাত করে। তারা আমার প্যান্টের পকেট থেকে ১২ হাজার টাকা নিয়ে যায়। পরে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল হক কিরণ অস্ত্র দিয়ে প্রাণে মারার ভয় দেখিয়ে আমাকে মোটর সাইকেলযোগে আমার বাসার সামনে নিয়ে ফেলে আসে। ঘটনাটি আমার আত্মীয়-স্বজনসহ সংগঠনের লোকজনকে জানানো হলে তারা আমাকে রক্তাক্ত অবস্থায় দেখে আমাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল হক কিরণ বলেন, অভিযোগটি সম্পূর্ণ সাজানো এবং ভিত্তিহীন। রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে মামলাটি দায়ের করা হয়েছে। এর সাথে আমার কোনো যোগসূত্র নেই। সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদুল্লাহ জানান, মামলাটি এফআইআরভুক্ত করা হয়েছে। মামলার তদন্ত কাজ চলছে।

ধর্মপাশায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

শামীম আহমদ তালুকদার: শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের জেলা শাখার আহ্বায়ক নূর মোহাম্মদ স্বজন গত ১৮ডিসেম্বর অতর্কিত হামলার শিকার হন। এই হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ধর্মপাশা উপজেলা শাখা এই কর্মসূচির আয়োজন করে। ওইদিন বিকেল চারটার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সদর বাজারের শ্রী শ্রী রাধা গোবিন্দ আখড়া প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন সংগঠনের আহ্বায়ক অমিত সিংহ রায়, যুগ্ম আহ্বায়ক জাকারিয়া হাসান রাতুল,শাহারিয়া চৌধুরী দীপু, বঙ্গবন্ধু সৈনিক লীগের উপজেলা শাখার আহ্বায়ক আহসান রাসেল, যুগ্ম আহ্বায়ক কল্যান দেব, নারায়ণ তালুকদার ,বঙ্গবন্ধু সৈনিক লীগের ধর্মপাশা সদর ইউনিয়ন শাখার সভাপতি প্রভোজ দেব প্রমুখ।

স্বজনের ওপর হামলার প্রতিবাদে তাহিরপুরে বিক্ষোভ মিছিল

শামীম আহমদ তালুকদার ছাতক (সুনামগঞ্জ): গত ১৮ ডিসেম্বর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার আহ্বায়ক নুর মোহাম্মদ স্বজনের ওপর অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার দুপুরে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে শেখ রাসেল পরিষদ তাহিরপুর উপজেলা শাখার উদ্দ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষে এক পথ সভায় মিলিত হন নেতাকর্মীরা ।এ সময় উপজেলা শাখার আহ্বায়ক জয় রায়ের সভাপতিত্বে ও অসীম সরকারের পরিচালনায় বক্তারা বলেন, আওয়ামী লীগের এক নেতার আশীর্বাদপুষ্ঠ সন্ত্রাসীরা নেতার নির্দেশেই এই হামলা চালায়। এখনও এই নেতা সন্ত্রাসীদের নিয়ে শহরে মহড়া দিচ্ছেন। তাকে প্রাণে মারার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে। এতে দশ লক্ষ টাকা বাজেট করা হয়েছে বলে হুমকি দেয় সন্ত্রাসীরা। বক্তারা আরো বলেন, নুর মোহাম্মদ স্বজন শুধু শেখ রাসেল পরিষদ সুনামগঞ্জ জেলার আহ্বায়ক নয় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শ্রেষ্ঠ সংগঠক পদকপ্রাপ্ত । তার উপর এই ন্যাক্কারজনক হামলার নিন্দা ও সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানান । সন্ত্রাসীরা গ্রেফতার না হলে আমরণ অনশন শুরু করবেন বলে হুশিয়ারী দেন তারা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn