পালাগানে মহান আল্লাহকে নিয়ে আপত্তিকর কথা বলার অভিযোগে করা মামলায় বাউলশিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আর এ অভিযোগ গঠনের মধ্যে দিয়ে আলোচিত মামলার বিচার শুরু হলো।সোমবার (২৫ অক্টোবর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্‌সামছ জগলুল হোসেন এই আদেশ দেন। এ বিষয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নজরুল ইসলাম শামীম অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আলোচিত মামলাটির বিচার শুরু হলো। আগামী ২৭ জানুয়ারি মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য দিন নির্ধারণ করা হয়েছে। অভিযোগ গঠনের অন্য আসামিরা হলেন শাজাহান ও ইকবাল।

গত বছরের ৩১ জানুয়ারি রিতা দেওয়ানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান। এরপরে বিচারক মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন। পিবিআই তদন্ত শেষে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করে।

মামলার নথি থেকে জানা যায়, একটি পালাগানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে রিতা দেওয়ান মহান আল্লাহকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। এতে অনেকে রিতা দেওয়ানের শাস্তি দাবি করেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn