বার্তা ডেক্সঃঃশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) ৯৫ জন শিক্ষার্থী পাচ্ছেন ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্পের অধীনে এ ফেলোশিপ প্রধান করা হয়। গত রোববার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে প্রকাশিত ও উপসচিব রেজা-উন-নবী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান এবং খাদ্য ও কৃষিবিজ্ঞান এই তিন ক্যাটাগরি এবং এবং নবায়ন গ্রুপসহ ফেলোশিপ পাচ্ছেন ৩ হাজার ৩০৫ জন শিক্ষার্থী ।

শাবিপ্রবির নির্বাচিত শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ৩৬ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ২২ জন এবং জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৩৬ জন এবং নবায়নসহ পিএইচডি ক্যাটাগরিতে একজনসহ সবমিলিয়ে মোট ৯৫ জন শিক্ষার্থী ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছেন। এতে স্নাতকোত্তরের শিক্ষার্থীরা জনপ্রতি ৫৪ হাজার টাকা, এমফিল গবেষণার জন্য ৬৮ হাজার ৪০০ টাকা এবং পিএইচডি গবেষকরা তিন লাখ টাকা করে আর্থিক সহায়তা পাবেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn