বিশ্বসেরা শিক্ষকের পুরস্কার নিলেন বগুড়ার শাহনাজ

চলতি বছরে বিশ্ব সেরা শিক্ষকের স্বীকৃতি পেয়েছেন বগুড়ার শেপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শাহনাজ পারভিন। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মনোনীত ৫০ জন সেরা শিক্ষকের মধ্য থেকে ‘গ্লোবাল টিচার্স প্রাইজ’ পান তিনি। ১৯ মার্চ রোববার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এক অনুষ্ঠানে তার হতে এই পুরস্কার তুলে দেওয়া হয় বলে সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় শিক্ষা মন্ত্রণালয়। দুবাইয়ে অনুষ্ঠিত ‘পঞ্চম গ্লোবাল এডুকেশন ও স্কিলস ফোরামে’র সম্মেলনের দ্বিতীয় দিন তার হাতে এ পুরস্কার তুলে দেওয়ার সময উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষামন্ত্রীর নেতৃত্বে  দু’দিনব্যাপী এই সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন, দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল এস. বদিরুজ্জামান এবং কমার্শিয়াল কাউন্সেলর ড. রফিক আহমেদ।

প্রসঙ্গত, গেল তিন বছর ধরে এ পুরস্কার প্রদান করে আসছে ভারকি ফাউন্ডেশন নামে একটি সংস্থা। সংস্থাটির প্রকাশিত ২০১৭ সালের জন্য সেরা শিক্ষকদের ৫০ জনের সংক্ষিপ্ত তালিকায় বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষকদের সঙ্গে ছিলেন বগুড়ার শাহানাজ পারভীনও। বগুড়ার শেরপুর উপজেলা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শাহনাজ পারভিন। শিশুদের ঝরে পড়ে রোধে কার্যকর ভুমিকা রাখেন তিনি। প্রাথমিক শিক্ষা নিতে শিশুরা কেন ব্যথং হয় তা গবেষণা করে দেখেছেন তিনি। এর আগে ২০১০ সালে বগুড়ার শেরপুর উপজেলার সেরা শিক্ষকের পুরস্কারও পান তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn

এ বিভাগের আরো খবর

দেশকে অন্ধকারের দিকে নিয়ে যেতে দেব না : প্রধানমন্ত্রী   

দেশকে অন্ধকারের দিকে নিয়ে যেতে দেব না : প্রধানমন্ত্রী   

ড. ইউনূসের সাজার রায় স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল  

ড. ইউনূসের সাজার রায় স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল  

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল ৪ জনের 

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল ৪ জনের