র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, মাদকের খুচরা বিক্রেতা থেকে শুরু করে ডিলার, সে যেই হোক, তাকে এ ব্যবসা ছাড়তে হবে। হো এভার, হোয়াট এভার, হয়ার এভার (যেই হোক, যাই হোক, যেখানেই হোক) কেউ আমাদের অপারেশনের বাইরে নয়। মাদকের শিকড়-বাকড়সহ তুলে নিয়ে আসব। রোববার দুপুরে রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্টে ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ শীর্ষক র‌্যাবের দেশব্যপী সচেতনতা কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন। র‌্যাবের ভাষ্যমতে, গত ৪ দিনে তাদের মাদকবিরোধী অভিযানে সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ ৯ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বেনজীর আহমেদ বলেন, মাদকের বিরুদ্ধে জাতিগত যুদ্ধ করতে হবে। ৭১’র পর বিভিন্ন ঐক্যবদ্ধ যুদ্ধে আমরা বিজয়ী হয়েছি। এবারও আশা করি এর একটা ভালো ফলাফল পাবো, মানুষ বিজয়ী হবে। মাদকে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার বিষয়ে এক প্রশ্নের জবাবে র‌্যাবের মহাপরিচালক বলেন, ওইসব হাত থেকে আইনের হাত অনেক বড়। দেশবাসী ঐক্যবদ্ধ হলে যে কোনো অপশক্তিকে পরাজিত করার ক্ষমতা আমাদের আছে। ২০ বছরের সমস্যা ২০ দিনে সমাধানের প্রত্যাশা করবেন না। কোনো নির্দিষ্ট গ্রুপ আমাদের টার্গেট নয়। মাদকসেবী থেকে মাদক ব্যবসায়ী, বিশেষ করে মাদক ব্যবসায়ীরাই আমাদের টার্গেট। মাদকের বিরুদ্ধে জাতিগত ঐক্যের কথা বলছি। আমাদের অপারেশনের স্কোপ কত বড় হবে সেটা বলেছি। কোনো নির্দিষ্ট ব্যবস্থা নয়, আইন অনুযায়ী আমরা মোকাবেলা করব।

আইনের সবদিক ব্যবহার করে সবাই মিলে দেশকে মাদকমুক্ত করার ঘোষণা দেন তিনি। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তার দিকনির্দেশনা অনুযায়ী মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। আমাদের ভবিষ্যৎ মেধাকে রক্ষা করতে মাদক দমন করতেই হবে। মাদকের বিরুদ্ধে সর্বত্র অভিযান পরিচালনা করছে পুলিশ-র‌্যাব এবং এটা সবসময় চলবে। জঙ্গি-সন্ত্রাসীদের মতো মাদক ব্যবসায়ী এবং তাদের সহযোগিদের বিরুদ্ধে একসঙ্গে কাজ করার কথাও জানান তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn