নিখোঁজের পাঁচদিন পর আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রথীশের স্ত্রী দীপা ভৌমিক ও তার দুই সহকর্মীকে গ্রেফতারের একদিন পর তার মরদেহ উদ্ধার করল র‍্যাব। মঙ্গলবার দিবাগত গভীর রাতে রংপুর কোতয়ালি থানার তাজহাট মোল্লাপাড়ায় নির্মাণাধীন একটি ভবন থেকে মরদেহটি উদ্ধার করে র‌্যাব-১৩। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১৩ এর অধিনায়ক মেজর আরমিন রাব্বী।  তিনি বলেন, রথীশের স্ত্রীর দেওয়া তথ্যের ভিত্তিতেই মরদেহটি উদ্ধার করা হয়েছে। হত্যার পর সেই বাড়িতে মরদেহটিকে মাটিচাপা দেওয়া হয়। নির্মাণাধীন ভবনে মাটিচাপা অবস্থায় মরদেহটি উদ্ধার করা হলে রথীশের পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়। সেখানে নিখোঁজের ভাই সুশান্ত ভৌমিক সুবল মরদেহটি শনাক্ত করেন।

উল্লেখ্য নিহত আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক ক্ষমতাসীন আওয়ামী লীগের রংপুর জেলা কমিটির আইন বিষয়ক সম্পাদক ছিলেন; দায়িত্ব পালন করছিলেন রংপুর বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি হিসেবেও।  রংপুর আইনজীবী সমিতির সহ সাধারণ সম্পাদক রথীশ জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটেরও সাধারণ সম্পাদক ছিলেন। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও রংপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn