নিজেকে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমদের পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে রেলওয়ের এক কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে সিলেট রেলস্টেশন এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নাম মো. সুজন মিয়া (৪০)। তিনি রেলওয়েতে ওয়েম্যান পদে কাজ করেন। তাঁর বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলার সদরঘর এলাকায়। পুলিশ সূত্রে জানা গেছে, সুজন সম্প্রতি চট্টগ্রামে অবস্থিত রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান যন্ত্র প্রকৌশলী বোরহান উদ্দিনকে মুঠোফোনে কল দেন। এ সময় তিনি নিজেকে সাংসদ সুলতান মনসুর পরিচয় দিয়ে অস্থায়ী ভিত্তিতে দুজন লোককে ওই দপ্তরে নিয়োগ দিতে বলেন। একপর্যায়ে সুজন মুঠোফোনে দুই চাকরিপ্রার্থীর নাম-ঠিকানা উল্লেখ করে তাঁর কাছে খুদে বার্তা পাঠান।

এরপর ওই ঊর্ধ্বতন কর্মকর্তার পরামর্শ অনুযায়ী দুই প্রার্থীকে দিয়ে তাঁর বরাবর লিখিত আবেদনও পাঠানো হয়। আবেদন পাওয়ার পর সেখানে সাংসদের সুপারিশ না থাকায় রেলওয়ের কর্মকর্তার সন্দেহ হয়। এরপর তিনি সাংসদের ব্যক্তিগত মুঠোফোন নম্বর সংগ্রহ করে তাঁর সঙ্গে কথা বলেন। এ সময় সুজনের প্রতারণার বিষয়টি ধরা পড়ে। পরে সাংসদের পরামর্শে ওই কর্মকর্তা চট্টগ্রামের কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে প্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার রাতে সিলেট রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে সুজনকে গ্রেপ্তার করে কুলাউড়া থানায় নিয়ে যাওয়া হয়।এ ব্যাপারে কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, নিজেকে সাংসদ সুলতান মনসুরের পরিচয় দিয়ে সুজন তাঁর ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে প্রতারণা করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন জানিয়েছেন, তিনি চাকরি দেওয়ার কথা বলে ওই দুই চাকরিপ্রার্থীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। তাঁকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে মৌলভীবাজারের আদালতে পাঠানো হবে। তবে রেলওয়ের সংশ্লিষ্ট কোনো কর্মকর্তা এ ব্যাপারে মামলা করলে ওই মামলায় তাঁকে পরে গ্রেপ্তার দেখানো যাবে।

 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn