যুক্তরাষ্ট্রের লস অ্যানজেলেসে মনিটারি পার্কে গুলিতে নিহত হয়েছেন কমপক্ষে ৯ জন। আহত হয়েছেন বেশ কয়েকজন। শনিবার স্থানীয় সময় রাত ৮টায় এ ঘটনা ঘটে লস অ্যানজেলেস থেকে প্রায় আট মাইল পূর্বে ওই পার্কে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। নতুন চন্দ্রবর্ষ উপলক্ষে উৎসবে সেখানে আগেভাগেই জড়ো হয়েছিল কয়েক হাজার মানুষ। এ সময় সেখানে প্রকৃতপক্ষে কতোজনকে গুলি করা হয়েছে তা পরিষ্কার জানা যায়নি। এ ঘটনায় কোনো মন্তব্য করেনি পুলিশ। কাউকে সন্দেহজনকভাবে আটক করা হয়েছে কিনা তাও জানা যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ভিডিও ছড়িয়ে পড়েছে তাতে ওই এলাকায় বিপুল পরিমাণ পুলিশের উপস্থিতি দেখা যায়। একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, তিনজন মানুষ দৌড়ে তার রেস্তরাঁয় প্রবেশ করেন এবং তাকে দরজায় তালা দিতে বলেন।কারণ, বাইরে এক ব্যক্তি মেশিনগান হাতে অবস্থান করছিল।

উল্লেখ্য, সাপ্তাহিক ছুটির দিনে বার্ষিক ভিত্তিতে সেখানে নতুন চন্দ্রবর্ষ উদ্যাপন করা হয়। এর আগে সেখানে কমপক্ষে এক লাখ মানুষ সমবেত হয়েছিল। শনিবার রাতের ওই উৎসব শেষ হওয়ার কথা ছিল স্থানীয় সময় রাত ৯টায়। মনিটারি পার্ক এলাকায় জনসংখ্যা প্রায় ৬০ হাজার। এর মধ্যে বেশির ভাগই এশিয়ান।  

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn