(ফাইল ছবি)

শান্তিগঞ্জ উপজেলার উফতিরপাড় গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ ঘটেছে। সংঘর্ষ চলাকালে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে প্রতিপক্ষের উপর গুলি করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। এতে ৩ জন গুলিবিদ্ধসহ উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তিনজনকে আটক করেছে শান্তিগঞ্জ থানাপুলিশ।স্থানীয় সূত্রে জানা যায়, উফতিরপাড় গ্রামের সাইফুল মিয়া এবং গ্রাম পঞ্চায়েতের সাথে একই গ্রামের আমির আলীর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। অভিযোগ রয়েছে- গ্রামের চারটি গোষ্ঠীর চাপে পরিবার নিয়ে আমির আলী অন্যত্র অবস্থান করছিলেন।

সম্প্রতি সড়ক দুর্ঘটনায় এক আত্মীয় মারা গেলে মরদেহ দাফন করতে গ্রামে আসেন আমির আলী ও তার স্বজনরা। বুধবার দিনে আমীর আলীর বাড়িতে অস্ত্র নিয়ে কিছু লোকজন উপস্থিত রয়েছেন- এমন খবর ছড়িয়ে পড়লে গ্রামে উত্তেজনা সৃষ্টি হয়। বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে হঠাৎ দুপক্ষের মাঝে সংঘর্ষ সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালীন একপক্ষের ভাড়াটে সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে গ্রামের আব্দুল জলিলের ছেলে নূর আলম (৩৫), উস্তার উল্লার ছেলে আলীপাশা (৪০) ও মনর উদ্দিনের ছেলে ফজলু মিয়া (৩০) গুলিবিদ্ধ হন।

এছাড়াও একজন নারীসহ আরও ১১ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল ও সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে শান্তিগঞ্জ থানাপুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) সুবাশীষ ধর বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn