অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমরা একুশ শতকে বাস করছি। এই শতকে বিশ্ব জ্ঞান- বিজ্ঞানে আলোকিত সকল ক্ষেত্রেই পরিবর্তন এসেছে। তাই আমাদেরও পেছনের দিকে হাটলে চলবে না। সামনের দিকে এগুতে হবে। দেশে শিক্ষার বৈপ্লবিক পরিবর্তন এসেছে। শিক্ষার মাধ্যমেই সমৃদ্ধ দেশ গড়া হবে। গতকাল সিলেটস্থ ছাতক সমিতির কৃতী শিক্ষার্থী ও সফল জনক-জননী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে ছাতক-দোয়ারার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, বাংলাদেশ বিশ্বের দরবারে উন্নয়নশীল দেশের কাতারে দাঁড়িয়েছে। বিশ্ব ফোরামে এখন নেতৃত্বও দিচ্ছে। দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে ছাতক এগিয়ে যাচ্ছে। ছাতকে ২টি কলেজ থেকে ১৭টি কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। শিক্ষার গুণগত মান বৃদ্ধির মাধ্যমে আমাদেরকে এগিয়ে যেতে হবে। নতুন প্রজন্মের মধ্য থেকে আগামী দিনের নেতৃত্ব বের হবে।  সমিতির সভাপতি আ.ন.ম ওহিদ কনা মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি ও সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাবেক সভাপতি ও সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট রাজ উদ্দিন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শামসুর রহমান ও মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন উদ্দিন এবং উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত মো. লাহিন।
অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন ফজলুর রহমান, দৈনিক উত্তর পূর্বের নির্বাহী সম্পাদক তাপস দাস পুরকায়স্থ, ছানাউর রহমান ছানা ও সৈয়দ আহমদ। অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি অধ্যাপক খসরুজ্জামান, আশরাফুর রহমান চৌধুরী, আব্দুর রশিদ, ফজর আলী, সিনিয়র সদস্য উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আলাউদ্দিন, এডভোকেট মাসুম আহমদ, মো. জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. নূরুল হক, এডভোকেট সাজ্জাদুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রভাষক সালেহ আহমদ, সিনিয়র সদস্য এম রশিদ আহমদ, মো. জহির উদ্দিন, মো. আব্দুস সোবহান, এডভোকেট শফিকুল ইসলাম, মো. লুৎফুর রহমান, প্রচার সম্পাদক ফয়জুর রহমান ফয়েজ, কবির আহমদ, অধ্যাপক শিব্বির আহমদ, উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান বিলাল আহমদ, দোহালীয়া ইউনিয়নের চেয়ারম্যান কাজী আনু, বাংলাবাজার ইউনিয়নের চেয়ারম্যান জসীম উদ্দিন রানা, ওয়াহিদুল হক, শফিক আহমদ, রাসেল আহমদ দিপু প্রমুখ। অনুষ্ঠানে ফজলুর রহমান, মো. সানাওর, আজাদ বক্স ও এখলাছুর রহমান দম্পতির হাতে সফল জনক-জননীর সম্মাননা ও পরে কৃতী শিক্ষার্থী হাতে ক্রেস্ট তুলে দেন মন্ত্রী ।

 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn